বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

0
58
বিশ্বে একদিনে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

খবর৭১ঃ প্রাণঘাতী ভাইরাস করোনায় বিপর্যস্ত পুরো বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত একদিনে কয়েকদিনের তুলনায় শনাক্ত ও মৃত্যু কিছুটা কমেছে।

গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৮ হাজার ৫২৯ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৮ হাজার ৩০৭ জন। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৩১ লাখ ৮৮ হাজার ৩৯৫ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ২৭ হাজার ৭৮৩ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ১৩ লাখ ২২ হাজার ৫১২ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৪২ হাজার ৮২২ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৮ হাজার ৮৯ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৯ লাখ ৬ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৩ হাজার ৭৪৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৯ লাখ ২৯ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৮১ হাজার ৯৪৫ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২৬ লাখ ৮১ হাজার ২৫৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৭ হাজার ৩৯১ জনের।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৩ লাখ ৭৯ হাজার ৯১৫ জন। এর মধ্যে মারা গেছেন ৫৮ হাজার ২৮২ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৯২ হাজার ৩৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৮৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ২৩ হাজার ৮৪৫ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here