ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তিনজনের তালিকা প্রকাশ

0
63
ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তিনজনের তালিকা প্রকাশ

খবর৭১ঃ বর্ষসেরা ফুটবলার নির্বাচনের জন্য শুক্রবার সংক্ষিপ্ত তিনজনের নামের তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এই তালিকায় আছেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি, জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবার্ট লেভানডস্কি।

আগামী ১৭ ডিসেম্বর এই তিনজনের মধ্য থেকে একজনকে বর্ষসেরা ফুটবলার হিসেবে নির্বাচন করা হবে। গতবার এই পুরস্কার জিতেছিলেন লিওনেল মেসি। এবার লেভানডস্কিকেই অনেকে এগিয়ে রাখছেন। কারণ বায়ার্ন মিউনিখকে এবার চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাতে বড় ভূমিকা ছিল তার।

লেভানডস্কিও এই পুরস্কার ব্যাপারে আত্মবিশ্বাসী। তিনি বলেছেন, ‘এই পুরস্কারটা সবার কাছেই বিশেষ (স্পেশাল), স্বপ্নের মত। আমি জানি, বছর আমার করে নিতে আমি কতটা কষ্ট করেছি। আমি যদি এই পুরস্কার জিততে পারি সেটি শুধু আমার অর্জন হবে না, পুরো বায়ার্ন দলেরই হবে। এই বছরটাতে বায়ার্ন ছিল অপ্রতিরোধ্য।’

গত ২৫ নভেম্বর সংক্ষিপ্ত ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। সেখান থেকে ফাইনাল লিস্টে জায়গা পেয়েছেন তিনজন। ১১ জনের তালিকায় থাকা অন্যরা হলেন কেভিন ডি ব্রুইন, সাদিও মানে, কিলিয়ান এমবাপ্পে, নেইমার, সার্জিও রামোস, মোহাম্মদ সালাহ, থিয়াগো আলকান্তারা ও ভার্জিল ফন ডিক। ২০১৬ ও ২০১৭ সালে এই পুরস্কার জিতেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here