ঝিনাইদহে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত

0
81
ঝিনাইদহে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত

খবর৭১ঃ

রাব্বুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধিঃ ‘ঘুরে দাঁড়াবো আবার, সবার জন্য মানবাধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত হয়েছে। বাংলাদেশ মানবাধিকার কমিশন সদর উপজেলা শাখার আয়োজনে এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে শহরের পায়রা চত্বর থেকে একটি র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে পালিত হয় মানববন্ধন কর্মসূচী। এতে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, বাংলাদেশ মানবাধিকার কমিশন সদর উপজেলা শাখার সভাপতি এ্যাড. শেখ ওয়াশিকুর রহমান, সাধারণ সম্পাদক শাহিদুর রহমান সন্টুসহ মানবাধিকার কর্মীরা বক্তব্য রাখেন। পরে শহরের বিভিন্ন স্থানে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ করা হয়। অপরদিকে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে হিউম্যান রাইটস মনিটরিং অর্গানাইজেশন এর উদ্যোগে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। হিউম্যান রাইটস মনিটরিং অর্গানাইজেশন এর সভাপতি শামীমুল ইসলাম শামিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান দিপ্তী রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহাদুর রহমান খোকন, ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান, প্রগতি কিন্ডারগার্টেন স্কুলের পরিচালক আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক দেলোয়ার কবির। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক বিএম আনোয়ার হোসেন। এসময় বক্তারা, মানবাধিকার রক্ষায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here