ভারতীয় হাইকমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শণ

0
77
ভারতীয় হাইকমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শণ

শেখ কাজিম উদ্দিন, বেনাপোলঃ ভারত-বাংলাদেশ আমদানি-রপ্তানি বাণিজ্য ও পাসপোর্ট যাত্রী যাতায়াতে নানাবিধ সমস্যা চিহ্নিত করতে বেনাপোল বন্দর পরিদর্শণ করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টার সময় তিনি বেনাপোল চেকপোস্টে পৌছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান কাস্টমস, বন্দরসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। পরে তিনি বেনাপোল ও ভারতের পেট্রাপোল বন্দর এলাকা পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টম কমিশনার আজিজুর রহমান, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, বেনাপোল স্থল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল, মামুন কবির তরফদার, বেনাপোল সিএন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আলহাজ¦ মফিজুর রহমান স্বজন, পোর্ট থানার অফিসার ইনচার্জ ওসি মামুন খান, ইমিগ্রেশন অফিসার ইনচার্জ (ওসি) আহসান কবির প্রমুখ।

জানা যায়, ভারত-বাংলাদেশের মধ্যে যে আমদানি-রপ্তানি বাণিজ্য হয় তার ৮০ শতাংশ ব্যবসা হয় দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল দিয়ে। কিন্তু সঠিকভাবে বাণিজ্য পরিচালনায় এখানে নানান সমস্যা বিদ্যমান। যেকারণে এসব সমস্যা ও বাণিজ্যিক সম্ভাবনা সরেজমিনে পরিদর্শন করতে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী বেনাপোল বন্দর পরিদর্শনে আসেন।

এদিকে ভারতীয় হাই কমিশনার বেনাপোল-পেট্রাপোল-বন্দর পরিদর্শণ করায় এখানে বিদ্যমান বিবিধ সমস্যা নিরশন ও আমদানি-রফতানি বাণিজ্যে ব্যাপকভাবে গতি ফিরে আসাসহ পাসপোর্ট যাত্রী যাতায়াতে সকল দূর্ভোগ লাঘব হবে বলে আশা করেছেন দু’দেশের সীমান্ত ব্যবসায়ীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here