হাতীবান্ধায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়শনের কর্মবিরতি অপর দিকে জন সাধারনের ভোগান্তি

0
329
হাতীবান্ধায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়শনের কর্মবিরতি অপর দিকে জন সাধারনের ভোগান্তি

কাজী শাহ্ আলম,লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়শনের উদ্যোগে চলছে কর্ম বিরতি,অপর দিকে বাড়ছে জন সাধারনের ভোগান্তি। দুচিন্তায় নবজাতকের অবিভাবকরা, টিকার কারনে নবজাতকদের কোন সমস্যা হবে কি না?

জানাগেছে, নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরোসনের দাবীতে অনিদির্ষ্টকালের জন্য সারা দেশের ন্যায় হাতীবান্ধা উপজেলায় হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়শনের উদ্যোগে চলছে লাগাতার কর্মবিরতি, অপরদিকে বাড়ছে জন সাধারনের ভোগান্তি। মঙ্গলবার সরজমিনে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখা যায়, প্রত্যান্ত পল্লী থেকে আসা নবজাতক শিশুকে কোলে নিয়ে দাঁড়িয়ে আছেন কয়েকজন নারী। তারা সবাই এসেছেন নবজাতক শিশুকে টিকা দিতে কিন্তু ঘন্টার পর ঘন্টা দাঁড়ি থেকেও মিলছে না সেবা কে শুনে কার কথা। এ সময় কথা হয় উত্তর পারুলিয়া গ্রামের শিল্পি বেগম এর সাথে তিনি বলেন, আমার ২৬ দিনের নবজাতক শিশুকে নিয়ে এসেছি টিকা দেওয়ার জন্য কর্মবিরতির কারনে টিকা দিচ্ছে না। গড্ডিমারী গ্রামের রেশমা আক্তার,বাড়াইপাড়া গ্রামের লতিফা বেগম ও সিংগীমারী গ্রামের সাবানা আক্তার সহ আরোও অনেকে বলেন,আমরা নবজাতক শিশুকে নিয়ে এসেছি টিকা দেওয়ার জন্য কিন্তু ঘন্টার পর ঘন্টা দাঁড়ি থেকেও মিলছে না সেবা, কে শুনে কার কথা। পুরো হাসপাতাল ঘুরে এখন জানতে পারলাম এখানে চলছে স্বাস্থ্য সহকারীদের কর্ম বিরতি, সে কারনে শিশুদের টিকা দিবে না। তারা সকলেই দুচিন্তায় টিকার কারনে নবজাতকদের কোন সমস্যা হবে কি না?
হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের হাতীবান্ধা উপজেলা শাখার সভাপতি শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম বলেন, কেন্দ্রীয় কমিটির ঘোষিত এ কর্মসৃচী দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here