করোনায় মৃত্যু সাড়ে ৬ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ২২৯২

0
56
করোনায় মৃত্যু সাড়ে ৬ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ২২৯২

খবর৭১ঃ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৫২৪ জনে।

এছাড়া একই সময় নতুন করে ২ হাজার ২৯২ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫৬ হাজার ৪৩৮ জনে।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের মোট ১১৮টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৪৯৪টি নমুনা সংগ্রহ করা হয়। আগের সংগ্রহ করা নমানাসহ মোট ১৭ হাজার ৫৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষায় দুই হাজার ২৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল চার লাখ ৫৬ হাজার ৪৩৮ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৭৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৪৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৪৪ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৩৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ২৯ জন, চট্টগ্রামে তিনজন, রাজশাহীতে তিনজন এবং রংপুরে দুইজন রয়েছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত ৩৭ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব আটজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ২৫ জন রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here