বঙ্গবন্ধু খুনের নেপথ্য নায়কদের খুঁজতে হচ্ছে কমিশনঃ সংসদে আইনমন্ত্রী

0
363
বঙ্গবন্ধু খুনের নেপথ্য নায়কদের খুঁজতে হচ্ছে কমিশনঃ সংসদে আইনমন্ত্রী

খবর৭১ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার নেপথ্য নায়কদের খুঁজে বের করতে কমিশন গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক  কমিশন গঠনের প্রক্রিয়া নিয়ে আলোচনা চলছে বলেও তিনি জানান  বৃহস্পতিবার জাতীয় সংসদে মনিরা সুলতানার প্রশ্নের জবাবে মন্ত্রী তথ্য জানান।  স্পিকার . শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়

ওই সংসদ সদস্যের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর খুনের সঙ্গে জড়িত দেশিবিদেশি চক্রান্তকারী নেপথ্য নায়কদের খুঁজে বের করতে কমিশন গঠন করা হবে।  ইতোমধ্যে কমিশন গঠনের প্রক্রিয়া নিয়ে আলোচনা করা হয়েছেকমিশন কাদের নিয়ে কীভাবে গঠিত হবে। কমিশনের কাজের পরিধি কী হবে ইত্যাদি নির্ধারণে সংশ্লিষ্টরা কাজ করে যাচ্ছেন।

বঙ্গবন্ধু হত্যা মামলার রায়ের প্রসঙ্গ টেনে আনিসুল হক বলেন, ‘সম্পূর্ণ নিরপেক্ষভাবে প্রচলিত আইনে এবং প্রচলিত আদালতেই হত্যাকারীদের বিচারের ব্যবস্থা করা হয়।  বিচার প্রক্রিয়া শেষ করে হত্যাকারীদের সাজা ইতোমধ্যে কার্যকর করা হয়েছে। তবে এখনও যেসব খুনি বিভিন্ন দেশে পালিয়ে এবং আশ্রয় গ্রহণ করে আছে, তাদের দেশে ফিরিয়ে আনার সব প্রচেষ্টা অব্যাহত আছে।

আইনমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার বিচারপ্রার্থী জনগণের ভোগান্তি লাঘবে সঠিক বিচারের নিশ্চয়তা প্রদান করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ধনী গরিব নির্বিশেষে সবার জন্য সমতার ভিত্তিতে সুবিচার নিশ্চিত করা এবং বিচার ব্যবস্থায় দৃশ্যমান উন্নয়ন সাধন করে সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here