দেশে আবারো বাড়ছে করোনা

0
49
সারাদেশে করোনা ভাইরাসে আরো ২১ জনের মৃত্যু

খবর৭১ঃ বিগত দিনগুলোর তুলনায় আবারো করোনা সংক্রমণ শনাক্তের হার বেড়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক নিয়মিত বিজ্ঞপ্তিতে জানানো হয়,করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ১০৮ জনে।

এছাড়াও, নতুন করে ১ হাজার ৬৯৯ জনের শরীরে কোভিড-১৯ ভাইরাস শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪ লাখ ২৩ হাজার ৬২০ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১১৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬১৬টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫২০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৪ লাখ ৭০ হাজার ১৬৪টি।

স্বাস্থ্য অধিদফতর জানায়,২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৫৭ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৭ দশমিক ১৫ শতাংশ।নতুন যে ১৬ জন মারা গেছেন তাদের মধ্যে ১৫ জন পুরুষ এবং একজন নারী। এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত মৃতদের মধ্যে পুরুষ ৪ হাজার ৭০৩ জন বা ৭৭ শতাংশ এবং নারী এক হাজার ৪০৫ জন বা ২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪৪ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৬৪৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৪১ হাজার ৪১৬ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৫৯ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ঘটে। গত ১১ মার্চ কোভিড-১৯-কে বৈশ্বিক মহামারী ঘোষণা করে ডব্লিউএইচও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here