নতুন অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন

0
390
নতুন অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন

খবর৭১ঃ নতুন অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পেলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

বৃহস্পতিবার তাকে ১৪তম অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়ার বিষয়টি জানিয়ে আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

আইন ও বিচার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিনকে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছেন।

গত ২৭ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বাংলাদেশের ১৩ তম অ্যাটর্নি জেনারেল ছিলেন। ২০০৯ সালের ১৩ জানুয়ারি অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পেয়েছিলেন। আমৃত্যু এই পদেই ছিলেন তিনি।

নতুন নিয়োগ পাওয়া অ্যাডভোকেট আবু মোহাম্মাদ আমিন উদ্দিন আইন-অঙ্গনে এ এম আমিন উদ্দিন নামেই বেশি পরিচিত। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি। চলতি মেয়াদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ থেকে তিনি নির্বাচিত হন। ২০১৯-২০ সেশনেও তিনি সভাপতি হয়েছিলেন। এর আগে সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন প্রায় তিন দশক ধরে আইন পেশায় নিয়োজিত এই আইনজীবী।

জানা যায়, ১৯৮৭ সালের সেপ্টেম্বরে আইনজীবী সনদ পান আমিন উদ্দিন। এরপর ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন তিনি। ১৯৮৯ সালে হাইকোর্টের সনদ নেন আমিন উদ্দিন। পরের বছর হাইকোর্ট বারের সদস্য হওয়ার পর থেকে আইনি পেশায় ব্যস্ত সময় পার করছেন তিনি। আমিন উদ্দিন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় জন্মগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here