দেড়’শ কোটি টাকা ব্যায়ে প্রশস্থ হচ্ছে চৌগ্রাম-কালিগঞ্জ রাস্তা

0
71

নিজস্ব প্রতিবেদকঃ প্রশস্থকরন করা হচ্ছে সিংড়ার চৌগ্রাম-টু কালিগঞ্জ ১৬কিলোমিটার সড়ক। আর এই সড়ক নির্মানে ব্যায় হতে পারে দেড়’শ কোটি টাকা। তবে সড়কটি নির্মান হলে আত্রাই-রানীনগর উপজেলার পাশাপাশি আন্তঃজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটবে।

প্রাথমিক ভাবে মেগা এই প্রজেস্টের সাইড পরিদর্শন করেছেন এলজিইডি অধিদপ্তরের প্রজেষ্টের পিডি নাইমুদ্ড়িন মিয়া। শনিবার তিনি চৌগ্রাম-কালীগঞ্জ রাস্তার প্রশস্থকরনে সাইড পরিদর্শন করেন।

এসময় নাটোর এলজিইডির নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, সিংড়া উপজেলা প্রকৌশলী হাসান আলী, চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা,ছাতারদীঘি ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন আকন্দ, সিংড়া উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী রুহুল আমীন, চৌগ্রাম ইউপি আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোমেন জিন্না, ছাতারদীঘি ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ বাদশা।

সিংড়া উপজেলা প্রকৌশলী হাসান আলী বলেন, চৌগ্রাম থেকে কালীগঞ্জ এই ১৬কিলোমিটার রাস্তাটি প্রশস্থকরন করা হবে। আমরা প্রজেস্ট তৈরী করে পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠিয়েছি।

প্রকৌশলী বলেন, রাস্তাটি মোট ১৬কিলোমিটার হবে। এর প্রশস্থ হবে ৩৬মিটার। রাস্তাটি নির্মানে ৭৫একর ভূমি  অধিক গ্রহনে ১০০ থেকে ১৫০ কোটি টাকা লাগতে পারে। আর মূল রাস্তাটি নির্মানে ৩৫কোটি টাকা বরাদ্দ ধরা হয়েছে।

সিংড়া উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী রুহুল আমীন বলেন, আইসিটি প্রতিমন্ত্রীর নির্দেশে আজকে প্রজেস্টের পিডি সাইড পরিদর্শন করেছেন। তবে এই রাস্তাটি হলে নওগাঁ জেলার সাথে সিংড়ার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটেবে। এছাড়া আন্তঃজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here