ভুল সংবাদে অনেকেই আমাকে অভিনন্দন জানাচ্ছেন: মেহজাবীন

0
54
ভুল সংবাদে অনেকেই আমাকে অভিনন্দন জানাচ্ছেন: মেহজাবীন

খবর৭১ঃ

শিহাব শাহীন পরিচালিত ‘জায়া’ অভিনীত প্রথম সিনেমা হতে যাচ্ছে বলে যে খবর প্রকাশ হয়েছে তা ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন।

এ বিষয়ে তিনি সাংবাদিকদের জানান, আমাদের দেশে ওয়েবের জন্য কোনো কনটেন্ট নির্মাণ আর চলচ্চিত্র নির্মাণ দৃষ্টিভঙ্গির জায়গা থেকে একটি বিষয় অপরটি থেকে অনেক অনেক দূরে। সুতরাং, সংবাদটি পুরোপুরি ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। পরিস্থিতি আমার জন্য কিছুটা বিব্রতকর হয়ে উঠেছে। কারণ ভুল সংবাদ প্রকাশের পর ভক্তরা আমাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানাচ্ছেন। মূল কথা হচ্ছে, আমি কোনো সিনেমার জন্য চুক্তিবদ্ধ হইনি।

অভিনেত্রী মেহজাবীন বলেন, বাংলাদেশে ৪০-৫০ মিনিটের একটি নাটককে ‘একক নাটক’ বলা হয়ে থাকে। আর সেটা যদি ৫০ মিনিটের বেশি হয় তাকে ‘টেলিফিল্ম’ বলা হয়। যা একটি পূর্ণাঙ্গ সিনেমা থেকে সম্পূর্ণ আলাদা। শিহাব শাহীন পরিচালিত ‘জায়া’ হলো টেলিফিল্ম। এটি একটি ওয়েব প্লাটফর্মের জন্য নির্মাণ করা হচ্ছে। তাই এটিকে ওয়েব ফিল্ম বলা যেতে পারে। কিন্তু, তা চলচ্চিত্র নয়।

এ প্রসঙ্গে তিনি বলেন, উদাহরণ হিসেবে বলেতে পারি- মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘তুমি আমারি’তে আমি অভিনয় করেছি। যা ছিল একটি বিশেষ ওয়েব প্রজেক্ট এবং ওটিটি প্লাটফর্মের জন্য নির্মিত হয়েছে। এটিকে সিনেমা বলা যাবে না। কারণ এটি ওয়েবে প্রকাশিত হয়েছে। তাই একে ওয়েব ফিল্মই বলতে হবে।

বর্তমান কাজের ব্যস্ততা নিয়ে মেহজাবীন বলেন, অনেকগুলো ভালো গল্পের নাটকে চুক্তিবদ্ধ হয়েছি। করোনা মহামারির কারণে বেশিরভাগেরই শুটিং শুরু করতে পারিনি। সম্প্রতি শুটিং শুরুর পরে আমরা বুঝতে পেরেছি কেবল অভিনেতা কিংবা ক্রুদের ঝুঁকির মধ্যে ফেলছে না। যারা আমাদের শুটিং দেখতে আসেন তাদেরও ঝুঁকিতে ফেলছে। সেই সময়ের অপেক্ষায় আছি যখন ঝুঁকি কমে যাবে। আর যে ধরনের কাজ করতে ভালোবাসি, সেগুলোই করতে পারব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here