শিক্ষানগরী সৈয়দপুরের বিতর্ক প্রতিযোগিতায় মহীয়সী বেগম রোকেয়া দল চ্যাম্পিয়ান

0
110
শিক্ষানগরী সৈয়দপুরের বিতর্ক প্রতিযোগিতায় মহীয়সী বেগম রোকেয়া দল চ্যাম্পিয়ান

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধি :

মুক্ত চিন্তায় বিকশিত হোক যুক্তিবাদী সমাজ এই শ্লোগানকে সামনে রেখে অনলাইনভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী সৈয়দপুর’র আয়োজনে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার বেলা ১১টায় শহরের পুরাতন বাবুপাড়াস্থ ইন্টারন্যাশনাল স্কুলের সার্বিক সহযোগিতায় স্কুলটির মিলনায়তনে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন। ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বু’র সভাপতিত্বে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন আয়োজক সংগঠনটর প্রতিষ্ঠাতা খুরশিদ জামান কাকন।এতে অন্যদের মধ্যে বক্তব্য বলেন বিতর্ক প্রতিযোগিতার মর্ডারেটর সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক শিউলি বেগম।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমিন, উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল। প্রতিযোগিতার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইন্টারন্যাশনাল স্কুলের সিনিয়র শিক্ষক শারমিন আখতার। প্রতিযোগিতায় বিতর্কের বিষয় ছিল স্বাস্থ্যবিধি মেনে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার উপযুক্ত সময় । এতে শিক্ষাবিদ ড. মুহাম্মদ শহীদুল্লাহ্ ও মহীয়সী বেগম রোকেয়া নামে দুটি দলে সৈয়দপুরের অভিজাত শিক্ষা প্রতিষ্ঠানের ছয়জন শিক্ষার্থী অংশ নেয়। বির্তকের বিষয়ের পক্ষে ছিল শিক্ষাবিদ ড. মুহাম্মদ শহীদুল্লাহ দল এবং বিপক্ষে ছিল মহীয়সী বেগম রোকেয়া দল। এতে মহীয়সী বেগম রোকেয়া দল চ্যাম্পিয়ন এবং শিক্ষাবিদ ড. মুহাম্মদ শহীদুল্লাহ্ দল রানারআপ হয়েছে। চ্যাম্পিয়ন দলের লায়ন্স স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী রাফিকা তাসফিয়া রিফা শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় । শেষে প্রধান অতিথি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে ট্রফি, সনদপত্র
বই ও গাছের চারা তুলে দেন। অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল স্কুলের উপাধ্যক্ষ নিঘাত সুলতানা,আমন্ত্রিত অতিথি,
সুধীজন, স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী সৈয়দপুরের সদস্য, অভিভাবক ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শিক্ষাসহ সার্বিক বিষয়ে জনসচেতনতা সৃষ্টির অভিপ্রায়ে ২০১৫ সালে যাত্রা শুরু করা অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী সৈয়দপুর এরই মধ্যে সাধারণ জ্ঞান, আবৃত্তি, চিত্রাঙ্কন, মেধা অন্বেষন প্রতিযোগিতা সম্পন্ন করেছে। এবারই সংগঠনটির উদ্যোগে প্রথমবারের মতো বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। এর ধারাবাহিকতা বজায় রাখার প্রত্যয় শিক্ষানগরী সৈয়দপুর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here