সৈয়দপুর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

0
75
সৈয়দপুর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার ইএসডিও’র বাস্তবায়নকৃত জয়েন্ট একশন ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্পের সহযোগিতায় সৈয়দপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ওই সভার আয়োজন করা হয়। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র সহায়তায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি মো. নাসিম আহমেদ। সভায় অন্যদের মধ্যে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা মো. মোখছেদুল মোমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমিন, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, কৃষি সম্প্রসারণ অফিসার মো. সালাহ উদ্দিন, সাংবাদিক এম এ করিম মিস্টার, ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মাহফুজার রহমান, নয়াবাজার সরকারি প্রাথমিক

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মির্জা জহুরা আক্তার প্রমুখ। উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভায় পুষ্টি কমিটির সদস্য ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. আরমান হোসেন রনি, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী প্রমূখ।

সভার শুরুতেই প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন বেসরকারি উন্নয়ন সংস্থা ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’র (ইএসডিও) জানো প্রকল্পের নীলফামারীর সহকারী প্রকল্প ব্যবস্থাপক পোরসিয়া রহমান। তিনি বলেন, নীলফামারী জেলার ৪টি উপজেলায় নীলফামারী সদর, ডোমার, জলঢাকা ও কিশোরগঞ্জ এবং রংপুর জেলার তারাগঞ্জ, কাউনিয়া ও গঙ্গাচড়া উপজেলার ৬৫ টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ, ২১৪ টি কমিউনিটি ক্লিনিক ও ৩৩০ টি স্কুলে সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি পরিকল্পনা (২০১৬-২০২৫) বাস্তবায়নে সহযোগিতা প্রদানের জন্য কাজ করছে । সভায় জানো প্রকল্পের কার্যক্রম তুলে ধরার পাশাপাশি (২০২০-২০২১) অর্থবছরের পুষ্টি পরিকল্পনা তৈরির বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া জানো প্রকল্পের মাধ্যমে করোনাকালীণ সময়ে যেসব কাজ মাঠ পর্যায়ে সম্পন্ন হয়েছে তার বিবরণও তুলে ধরা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here