সৈয়দপুরে পথচারিদের মাঝে মাস্ক বিতরণ করলো পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাব

0
84
সৈয়দপুরে পথচারিদের মাঝে মাস্ক বিতরণ করলো পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাব

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টি কার্যক্রমের অংশ হিসেবে পথচারিদের মাঝে মাস্ক বিতরণ করেছে পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাব। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় শহরের নতুনবাবুপাড়া পৌরসভা সড়কস্থ সংগঠনের স্থায়ী কার্যালয়ে মাস্ক বিতরণ কর্মসুচির উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি নীলফামারী সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক নুসরাত ফাতেমা পথচারি ও রিক্সাচালকদের মাঝে মাস্ক বিতরণের মাধ্যমে
এ কর্মসুচির উদ্বোধন করেন।

এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান ও সৈয়দপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল খালেক সাবু।
সৈয়দপুরের ঐতিহ্যবাহী পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের উপদেষ্টা সৈয়দপুরে প্রথম মহামুক্ত দলের প্রতিষ্ঠাতা ও পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. বখতীয়ার কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন সংগঠনের প্রতিষ্ঠাতা মো. নজরুল ইসলাম বুলবুল। এতে অন্যদের মধ্যে বক্তব্য বলেন সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক ও সৈয়দপুর পৌর সভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু প্রমূখ। অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম পলাশ, সাধারণ সম্পাদক এসকে কাইয়ুম, প্রতিষ্ঠাতা সদস্য সাব্বির আহমেদ শিমু, মুকুল রেজা, হারুন অর-রশিদ,মো. কাইয়ুম খান ডলফিন,রাইসুল আরেফিন রিজভীসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি নীলফামারী সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক নুসরাত ফাতেমা সংগঠনটির কার্যালয়ের সামনে করোনা সংক্রমণ প্রতিরোধে সকলের মাঝে সচেতনতা সৃষ্টিতে পথচারি ও রিক্সাচালকদের মাঝে মাস্ক বিতরণ করেন। শেষে প্রধান অতিথি শহরের স্মৃতি অম্লান চত্বরের (জিআরপি মোড়ে)পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের অঙ্গসংগঠন পূবালী স্কাউটস্ পাঠাগার পরিদর্শন করেন। তিনি সংগঠনটির সেবামূলক বিভিন্ন কার্যক্রম দেখে সকলের প্রশংসা করেন। এ সময় তিনি পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। উল্লেখ্য,সৈয়দপুর শহরের পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাব মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের শুরু থেকে করোনা সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এসবের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, লিফলেট ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী স্যানিটাইজার বিতরণ, বিলবোর্ড স্থাপন, ত্রাণ বিতরণ প্রভূতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here