গ্রেনেড হামলায় খালেদা জিয়াকে অভিযুক্ত করে মামলার আবেদন খারিজ

0
65
ছয় মাস মুক্তির মেয়াদ বাড়ল খালেদা জিয়ার

খবর৭১ঃ ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বিকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার এই আদেশ দেন।

মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আজ সকালে এ মামলা করার পরে বিচারক তা ফৌজদারি কার্যবিধির ২০০ ধারা মোতাবেক জবানবন্দি গ্রহণ করেন। এরপর বিকালে মামলা খারিজের আদেশ দেন।’

মামলার আবেদনে বলা হয়েছিল, বর্তমান প্রধানমন্ত্রী ও তখনকার বিরোধী দলীয় নেতা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। ওই হামলার মূল ইন্ধনদাতা ছিলেন খালেদা জিয়া। আসামি মুফতি হান্নানের জবানবন্দিতে তা প্রকাশ পেয়েছে।

অভিযোগে আরও বলা হয়, মেজর জিয়া যেভাবে আড়াল থেকে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যা করে রাষ্ট্রক্ষমতায় এসেছিলেন, একইভাবে শেখ হাসিনাকে গ্রেনেড হামলার মাধ্যমে হত্যা করে ক্ষমতা পাকাপোক্ত করতে চেয়েছিলেন খালেদা জিয়া।

মামলার আবেদনে বাংলাদেশ দণ্ডবিধির ৩০২, ৩৪ ও ১৪৯ ধারায় অভিযোগ আনা হয় খালেদা জিয়ার বিরুদ্ধে। মামলায় সাক্ষী করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদ সদস্য শেখ সেলিম, শেখ হেলাল ও হাজি মো. মাহবুব আব্দুল্লাহকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here