ইভ্যালির এমডি ও চেয়ারম্যানের ব্যাংক হিসাব স্থগিত

0
61
ইভ্যালির এমডি ও চেয়ারম্যানের ব্যাংক হিসাব স্থগিত

খবর৭১ঃ ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি ডটকম লিমিটেডের এমডি (ব্যবস্থাপনা পরিচালক) মোহাম্মদ রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিনের ব্যাংক হিসাব স্থগিত (ফ্রিজ) করতে নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্তের স্বার্থে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এ নির্দেশনা দেয় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

একটি দৈনিকে প্রতিবেদনে ইভ্যালির মাধ্যমে মানি লন্ডারিং হওয়ার আশঙ্কার কথা প্রকাশ করার পর বৃহস্পতিবার এ পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে।

বিএফআইইউয়ের চিঠিতে বলা হয়েছে হয়েছে, ইভ্যালির চেয়ারম্যার শামীমা নাসরিন ও মোহাম্মদ রাসেলের নামে পরিচালিত সকল হিসাবের লেনদেন আগামী ৩০ দিন স্থগিত রাখার নির্দেশ প্রদান করা হলো।

মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ২৩(১)(গ) ধারার ক্ষমতাবলে এ নির্দেশ দেওয়া হয়েছে বলে চিঠিতে বলা হয়েছে। লেনদেন স্থগিতাদেশের ক্ষেত্রে মানিলন্ডারিং প্রতিরোধ বিধিমালা ২০১৯এর ২৬(২) ধারার বিধান প্রযোজ্য হবে।

এছাড়া, বর্ণিত প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গের নামে পরিচালিত হিসাব খোলার ফর্ম, কেওয়াইসি, হিসাব খোলার শুরু থেকে হালনাগাদ লেনদেন এবং ওই হিসাবসমূহে ৫০ লাখ বা তার বেশি টাকা জমা বা উত্তোলন সংশ্লিষ্ট তথ্য/দলিলাদি পত্র ইস্যুর তারিখ থেকে ৫ কার্যদিবসের মধ্যে জানাতে হবে বলে চিঠিতে বলা হয়েছে।

বিএফআইইউএর চিঠিতে ইভ্যালি চেয়ারম্যান ও এমডির স্মার্ট কার্ডের ও পুরাতন এনআইডি কার্ডের উল্লেখ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here