জাতীয় শোক দিবস উপলক্ষে সৈয়দপুরে দুস্থ নারী মুক্তি সংস্থার দোয়া ও আলোচনা সভা

0
207
জাতীয় শোক দিবস উপলক্ষে সৈয়দপুরে দুস্থ নারী মুক্তি সংস্থার দোয়া ও আলোচনা সভা

মিজানুর রহমান মিলন সৈয়দপুর প্রতিনিধি :

সমাজের অসহায় ও কর্মহীন দুস্থ নারীদের কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করার অভিপ্রায়ে গঠন হওয়া দুস্থ নারী মুক্তি সংস্থা নামের একটি সংগঠন দোয়া মাহফিল ও আলোচনা সভা করেছে। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয়
শোক দিবস উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করে নারীদের সংগঠনটি। গতকাল সোমবার রাতে শহরের হাওয়ালদার পাড়া শিরিষগাছ এলাকায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি হাসিনা বেগম। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। বিশেষ অতিথি ছিলেন নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. ইকবাল ও মো.শাহীন। সমাজসেবক ও ব্যবসায়ী মো. আদনান অনুষ্ঠানে সঞ্চালনা করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন নারীদের স্বাবলম্বি করতে গঠন হওয়া দুস্থ নারী মুক্তি সংস্থা নামের সংগঠনটির নেতৃবৃন্দসহ সকল সদস্যদের মহতি এমন উদ্যোগ নেয়ার জন্য সাধুবাদ জানিয়ে বলেন,দেশের উন্নয়ন ও অগ্রগতিতে পুরুষের পাশাপাশি নারীদেরও যথেস্ট ভুমিকা রয়েছে।

আজ প্রতিটি সেক্টরে নারীদের অংশগ্রহণ চোখে পড়ার মত ৷ ফলে দেশের উন্নয়নে নারীদের ভুমিকা অপরিসীম। তাই নারীদের উন্নয়নে দুস্থ নারী মুক্তি সংস্থা নামের সংগঠনটি যে উদ্দেশ্যে গঠন করা হয়েছে তার সফলতার কামনা করে উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। তিনি বলেন সমাজে অসহায় নারীদের কর্মসংস্থানসহ তাদের কল্যাণে কাজ করে যাওয়া সংগঠনটির জন্য প্রয়োজনীয় সবধরণের সহযোগিতা করার আশ্বাস দেন। এসময় তিনি করোনা পরিস্থিতিতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। পরে শোকাবহ ১৫ আগস্টে খুনিদের হাতে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল সদস্যের রুহের মাগফিরাত কামনা ও ভয়াবহ করোনা থেকে সকলকে মুক্ত রাখতে বিশেষ দোয়া করা হয়। পরে অনুষ্ঠানে উপস্থিত শতাধিক নারী সদস্যসহ অন্যান্যদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। উল্লেখ্য সম্প্রতি শহরের বিভিন্ন এলাকার কর্মহীন অসহায় নারীদের নিয়ে তাদের স্বাবলম্বি করতে দুস্থ নারী নুক্তি সংস্থা নামের ওই সংগঠনটি গড়ে তোলা হয়।

শহরের উদীয়মান সমাজসেবক ও ব্যবসায়ী মো. ইকবাল, মো. আদনান, প্রকৌশলী মো.আরিফ আনিসসহ বেশ কয়েকজনের সহযোগিতায় ওই সংগঠনটি গড়ে ওঠে। এরপর থেকে সংগঠনের পক্ষে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here