সৈয়দপুরে চিকিৎসা সহায়তার জন্য অসহায় রোগীদের মাঝে চেক বিতরন

0
115
সৈয়দপুরে চিকিৎসা সহায়তার জন্য অসহায় রোগীদের মাঝে চেক বিতরন

নিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় জটিল রোগে আক্রান্ত রোগীদের মাঝে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করা হয়েছে। আজ বুধবার বিকেলে সৈয়দপুর উপজেলা সমাজসেবা দপ্তর সৈয়দপুরের বিভিন্ন এলাকায় বসবাসকারী কিডনী, লিভার সিরোসিস ক্যান্সার, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ২৩ জন রোগী ও তাদের পরিবারের হাতে ৫০ হাজার টাকা করে সাড়ে ১১ লাখ টাকার আর্থিক সহায়তার চেক বিতরন করে।

এ উপলক্ষে উপজেলা পরিষদের হল রুমে চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মে. নাসিম আহমেদ।এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোছা. হাওয়া খাতুনসহ অন্যান্যরা। অনুষ্ঠানে ২০১৯-২০২০অর্থ বছরে চিকিৎসা সহায়তা পেতে আবেদনকরা রোগীদের প্রত্যেকের হাতে ৫০ হাজার টাকার সহায়তার ওই চেক তুলে দেন উপজেলা চেয়ারম্যান মো.মোখছেদুল মোমিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাসিম আহমেদ।

উল্লেখ্য সমাজসেবা অধিদপ্তরের ২০১৯-২০২০ অর্থবছরের আর্থিক সহায়তা কর্মসুচির আওতায় কিডনী, লিভার সিরোসিস, ক্যান্সার, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত উপজেলার বিভিন্ন এলাকার ২৩ জন রোগীকে ৫০ হাজার করে ওই সহায়তা প্রদান করা হয়। এব্যাপারে জানতে চাইলে সৈয়দপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোছা. হাওয়া খাতুন বলেন, যাদের অনুদান দেয়া হয়েছে তারা ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। এজন্য ওইসব আক্রান্ত ব্যক্তিরা চিকিৎসা সহায়তার জন্য আবেদন করে। পরে তাদের আবেদন যাচাই বাছাই করে ২৩ জনকে সহায়তার জন্য নির্বাচিত করা হয়। এরই প্রেক্ষিতে সমাজসেবা দপ্তরের পক্ষ থেকে ২৩ জনকে ৫০ হাজার টাকা করে সাড়ে ১১ লাখ টাকা প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here