চার কলেজকে ভার্চুয়ালে ভর্তি পরীক্ষা নেয়ার নির্দেশ

0
80
চার কলেজকে ভার্চুয়ালে ভর্তি পরীক্ষা নেয়ার নির্দেশ

খবর৭১ঃ
রাজধানীর চারটি কলেজকে একাদশে ভর্তি পরীক্ষা ভার্চুয়াল পদ্ধতিতে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। ক্যাথলিক চার্চ (খ্রিস্টান মিশনারি) পরিচালিত নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজকে এই নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড।

চার কলেজকে মঙ্গলবার পাঠানো ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আগামী ৯ থেকে ২৪ আগস্টের মধ্যে ভার্চুয়াল লিখিত ও মৌখিক পরীক্ষা নিয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ২০২০-২১ শিক্ষাবর্ষে এসব কলেজে ভর্তিকৃত শিক্ষার্থীদের তথ্য ৩০ আগস্টের মধ্যে বোর্ডে পাঠাতে হবে।

দেশের সব কলেজে ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু হবে। প্রথম পর্যায়ে শিক্ষার্থীরা আবেদন করতে পারবে ২০ আগস্ট পর্যন্ত। তৃতীয় পর্যায়ে ৮ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনের সুযোগ রয়েছে। ভর্তি হতে হবে ১৩ থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে।

২০১৫ সাল থেকে সব কলেজে একাদশ শ্রেণিতে অনলাইনে জিপিএ’র ভিত্তিতে ভর্তি কার্যক্রম পরিচালনা করেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে আদালতের আদেশে চার্চ পরিচালিত চার কলেজ পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here