চান্দিনায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেছে উপজেলা ছাত্রলীগ

0
379
চান্দিনায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেছে উপজেলা ছাত্রলীগ
ছবিঃ মোঃ রাসেল মিয়া, কুমিল্লা, প্রতিনিধি।

মোঃ রাসেল মিয়া, কুমিল্লা, প্রতিনিধিঃ  কুমিল্লা চান্দিনায় ‘তিনটি করে বৃক্ষরোপণ করুন, দূষণ মুক্ত স্বদেশ গড়ুন’ স্লোগান সামনে রেখে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের নির্দেশে জেলা ছাত্রলীগের পরামর্শে চান্দিনা উপজেলা ছাত্রলীগ শাখা রবিবার সকাল ১১ টায় দোল্লাই নোয়াবপুর সরকারি কলেজ মাঠ সংলগ্ন খালি জায়গায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেছে।

এই কর্মসূচির শুভ সূচনা করেন চান্দিনা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ রায়হান ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাউছার আলম আপন।

এ কার্যক্রমে উপস্থিত ছিলেন,চান্দিনা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি হানিফুর রহমান সুজন,দোল্লাই নবাবপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হাসান মন্জু, দোল্লাই নবাবপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তারেক তালুকদার, দোল্লাই নবাবপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব, দোল্লাই নবাবপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মহসিন মির্জা, এতবারপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আক্তার হোসেন শাহিন,দোল্লাই নবাবপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান শুভ,দোল্লাই নবাবপুর ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক পারভেজ হোসেন,বরকইট ইউনিয়ন ছাত্রলীগ সিনিয়র সহ সভাপতি শাকিল হোসেন,এতবারপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা বিল্লাল হোসেন,জোয়াগ ইউনিয়ন ছাত্রলীগ নেতা জাহিদ হাসান হৃদয়,মাহিবুল ইসলাম রাছেল, এস এম সোহেল এবং ছাত্রলীগের বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীগন।

বৃক্ষরোপণ কর্মসূচী সম্পর্কে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাউছার আলম আপন জানান, ছাত্রলীগের এই ধরণের মহতী কর্মসূচি আবারো প্রমাণ করলো, এই দেশের স্বাধীনতা অর্জনে আমরা যেমন তাজা প্রাণ বিসর্জন দিতে ভয় পাইনা,তেমনি পরিবেশ রক্ষাই আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি আরো জানান,দূষণমুক্ত পরিবেশ সকল নাগরিকের প্রতাশ্যা। তাই এই বাংলাদেশকে দূষণমুক্ত করা ও পরিবেশ ভারসাম্য রক্ষার মতো মহৎ দায়িত্ব কাঁধে নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের সাহসী নেতাকর্মীরা। সকল নেতাকর্মীরা প্রতিজ্ঞাবদ্ধ যেমনি ভাবে তাঁরা ১৯৭১ বিজয় ছিনিয়ে এনেছে তেমনি ভাবে পরিবেশ ভারসাম্য রক্ষায় ও সফল হবে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়বো।

ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ রায়হান জানান, ছাত্রলীগের আজকের মতো মহতী কার্যক্রম আগামীতে পরিচালনা অব্যাহত রাখলে শীঘ্রই সাধারন শিক্ষার্থীদের মন জয় করতে পারবে ঐতিহাসিক ও গৌরবান্বিত এই ছাত্র সংগঠনটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here