সোমবার থেকে দুবাই ও আবুধাবি রুটে চালু হবে বিমানের ফ্লাইট

0
306
দুবাই-আবুধাবিতে বিমানের ফ্লাইট শুরু ৬ জুলাই

খবর৭১ঃ দীর্ঘদিন পর আগামী সোমবার থেকে দুবাই ও আবুধাবিতে নিয়মিত ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, ৬ ও ৭ জুলাই থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আরো দুটি আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে।

ঢাকা-দুবাই রুটে ৬ জুলাই থেকে সপ্তাহে চার দিন (সোম, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার) বিমানের নিয়মিত ফ্লাইট চলবে। ঢাকা-আবুধাবি রুটেও ৭ জুলাই থেকে সপ্তাহে চার দিন (মঙ্গল, বুধ, শুক্র ও রবিবার) বিমানের নিয়মিত ফ্লাইট চলবে।

গত ১৬ জুন থেকে ঢাকা-লন্ডন রুট ও কাতার রুটে এবং ২১ জুন থেকে এমিরেটসকে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক। পরে টার্কিশ এয়ারলাইন্স ও এয়ার এরাবিয়াকে অনুমতি দেওয়া হয়।

১ জুলাই থেকে বাংলাদেশে ফ্লাইট চালুর অনুমতি পাওয়ার পর সাময়িকভাবে ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়ে টার্কিশ এয়ারলাইন্স জানায়, টার্কিশ সিভিল অ্যাভিয়েশনের হঠাত্ দেওয়া সিদ্ধান্তে ৭ জুলাই পর্যন্ত ফ্লাইট বাতিল করা হয়েছে। সম্প্রতি সংক্রমণের পরিধি নিয়ন্ত্রণে আসতে থাকা দেশগুলোতে পুনরায় বিমান চলাচলের পরিকল্পনা গৃহীত হয়। এই মর্মে ঢাকা-ইস্তাম্বুল রুটে ৩ জুলাই সপ্তাহে তিনটি করে ফ্লাইট চালুর প্রস্তুতি সম্পন্ন করে কর্তৃপক্ষ।

টার্কিশ এয়ারলাইন্স আরো জানায়, এই প্রেক্ষাপটে ৩ থেকে ৭ জুলাই যাত্রীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনতিবিলম্বে পরবর্তী ফ্লাইটগুলোতে তারিখের অগ্রাধিকার ভিত্তিতে টিকিট স্থানান্তর করার চেষ্টা করে যাচ্ছে এয়ারলাইন্সের ঢাকা অফিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here