দেশে একদিনে শনাক্ত-সুস্থতার নতুন রেকর্ড

0
258
দেশে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০৪

খবর৭১ঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩২ জন পুরুষ ও ৬ জন মহিলা এবং ১১ জন ঢাকা বিভাগের ও বাকিরা অন্যান্য বিভাগের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ১ হাজার ৯২৬ জনের। একই সময়ে নতুন করে আরও ৪ হাজার ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জন।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, দেশের মোট ৭০টি পরীক্ষাগারের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় মোট ১৭ হাজার ৯৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং পূর্বে সংগৃহীত নমুনাসহ ১৮ হাজার ৩৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ৮ লাখ ২ হাজার ৬৯৭ জনের নমুনা পরীক্ষা করা হলো। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৪ হাজার ১৯ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জন। সেই সঙ্গে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ১ হাজার ৯২৬ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৩৪ জন।সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৬ হাজার ৪৪২ জন।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here