করোনাভাইরাসে এক দিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮২

0
349
২৩ আগস্টের মধ্যে লাইসেন্স নবায়ন না হলে বন্ধ করা হবে বেসরকারি হাসপাতালঃ স্বাস্থ্য অধিদপ্তর

খবর৭১ঃ করোনাভাইরাসে সংক্রিমত হয়ে দেশে এক দিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় এই মৃত্যুর ঘটনা ঘটে। সব মিলে দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১ হাজার ৮৪৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৬৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে এ পর্যন্ত মোট ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ মঙ্গলবার এই তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন। সব মিলে সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন। গতকাল সোমবার দেশে করোনায় সংক্রমিত ৪ হাজার ১৪ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৪৫ জন।

আজকের ব্রিফিংয়ের তথ্যমতে, ১৮ হাজার ৪২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। আগের দিন ১৭ হাজার ৮৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৭ লাখ ৬৬ হাজার ৪৬০টি নমুনা।

দেশে ৬৮টির মধ্যে ৬৬টি ল্যাবের (পরীক্ষাগার) করোনা পরীক্ষার ফল পাওয়া গেছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অনলাইন ব্রিফিংয়ে নাসিমা সুলতানা বলেন, অন্তঃসত্ত্বা মায়েদের জন্য সব সেবা চালু আছে। স্বাস্থ্যবিধি মেনে নিকটস্থ হাসপাতাল থেকে তাঁরা সেবা নিতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here