করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রতিরক্ষা সচিব আব্দুল্লাহ আল মোহসীন

0
421
করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রতিরক্ষা সচিব আব্দুল্লাহ আল মোহসীন
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ প্রতিরক্ষাসচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী আর নেই। আজ সোমবার সকাল সাড়ে নয়টায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত মে মাসের প্রথম সপ্তাহ থেকেই অসুস্থ ছিলেন আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী। বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। পরে তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁর কোভিড-১৯ ধরা পড়ে। দুই সপ্তাহ ধরে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ছিলেন তিনি। আজ সকালে সেখানেই মারা যান।

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও কবি কামাল নাসের চৌধুরীর আপন ভাই। কামাল নাসের চৌধুরী বর্তমানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছেন।

কামাল নাসের চৌধুরী আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীর মৃত্যুর তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এ পর্যন্ত প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে বর্তমান ও সাবেক মিলিয়ে ১২ জন করোনায় মারা গেছেন। সংক্রমিত হয়েছেন দুই শতাধিক কর্মকর্তা। তাঁদের মধ্যে অর্ধেক মাঠ প্রশাসনের কর্মকর্তা। মারা যাওয়া প্রতিরক্ষাসচিব ছাড়াও আরও দুজন সচিব করোনায় সংক্রমিত হন। এর মধ্যে সর্বশেষ সংক্রমিত হয়েছেন তথ্যসচিব কামরুন নাহার। বিসিএস তথ্য ক্যাডারের এই কর্মকর্তার স্বামী মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। কিছুদিন আগে সংক্রমিত হয়ে এখন সুস্থ আছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর। তাঁর স্ত্রীও করোনায় সংক্রমিত হয়েছিলেন। স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের স্ত্রী করোনায় মারা গেছেন।

আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১৯৬১ সালের ১ জানুয়ারি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকাবিজ্ঞান বিভাগ থেকে পাস করা আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১৯৮৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যোগদানের আগে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ছিলেন। মোহসীন চৌধুরী স্ত্রী, পুত্র ও কন্যা রেখে গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here