ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছে দুর্বার’র স্বেচ্ছাসেবীরা

0
453
ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছে দুর্বার'র স্বেচ্ছাসেবীরা

মহামারী করোনাভাইরাস প্রতিরোধে লকডাউনে সাময়িক কর্মহীনদের জন্য মিরসরাইয়ের আলোচিত স্বেচ্ছাসেবী সংস্থা দুর্বার গ্রগতি সংগঠনের উদ্যোগে, সংগঠনের নবনির্বাচিত সভাপতি মহিবুল হাসান সজীব ও ও সাধারণ সম্পাদক সৈকত চৌধুরীর নেতৃত্বে ৭,৮ ও ৯ মে তৃতীয় ধাপে দেড়শ পরিবারের ঘরে ঘরে খাবার সামগ্রী পৌঁছে দেয় দুর্বার’র স্বেচ্ছাসেবীরা।

সংগঠনের পৃষ্ঠপোষক, কাস্টমস্ এক্সাইজ এন্ড ভ্যাট, কুমিল্লা অঞ্চলের সহকারী কমিশনার ও বিভাগীয় কর্মকর্তা মো. কামরুল ইসলাম চৌধুরী, সংগঠনের প্রবাসী পৃষ্ঠপোষক অজিত কুমার শীল ও ইকরামুল হক, আজীবন সদস্য আমেরিকা প্রবাসী রায়হান হাসান সিয়াম ও রূপালী ব্যাংক লিমিটেড এর ম্যানেজার (সিনিয়র অফিসার) আবু শাঈদ মাহমুদ রনি ও দুর্বার সদস্যদের অর্থায়নে মঘাদিয়া ও মিঠানালা ইউনিয়নের মলিয়াইশ, রহমানিয়া, উকিলটোলা, দর্জিপাড়া, পূর্ব মলিয়াইশ, বানাতলি, জেলেপাড়া, কচুয়া, তিনঘরিয়াটোলা, কালিরহাট, হাসিমনগর, শেখটোলা ও গজারিয়া গ্রামের মধ্যবিত্ত, নিন্মবিত্ত, শ্রমিক, দিনমজুর, কৃষক, রিকশাচালক, ভ্যানচালক, সিএনজি চালক, কর্মহীন ও অসহায়দের ঘরে ঘরে দুর্বার খাবার পৌঁছে দেয়।

সংগঠনের নবনির্বাচিত পরিকল্পনা ও সমাজকল্যাণ সম্পাদক নাজমুল হাসান ও সমাজকল্যাণ পরিষদের সার্বিক ব্যস্থাপনায় খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি সাহেদা শিরীন, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দিন, প্রাক্তন সভাপতি আশিষ দাশ, সিনিয়র সহ-সভাপতি মির্জা মিশকাতের রহমান, প্রতিষ্ঠাতা সদস্য এমদাদুল হক রাসেল, আব্দুল্লাহ আল নোমান, ইমতিয়াজ মাহমুদ রিয়ান, আজীবন সদস্য নাজমুল হক রিগান, অর্থ সম্পাদক রিপন কুমার দাশ, সহ সভাপতি জাফর ইকবাল, সহ সাধারন সম্পাদক আহাদ উদ্দিন, প্রাক্তন দপ্তর সম্পাদক নাহিদুল আনসার, সাংগঠনিক সম্পাদক নাঈমুল হাসান, সদস্য ইকবাল সজীব, সহ সাংগঠনিক সম্পাদক আলী হায়দার চৌধুরী, সহ অর্থ সম্পাদক রানা মজুমদার, দপ্তর সম্পাদক আরিফ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক তরিকুর রহমান বাবু , প্রাক্তন শিক্ষা ও সাহিত্য সম্পাদক রিয়াজ উদ্দিন রাকিব, সদস্য জয় দেব দাশ, ক্রিড়া সম্পাদক ইমতিয়াজ উদ্দিন বাবু, পাঠাগার সম্পাদক মেজবাহ্ উদ্দিন, আইটি সম্পাদক সাজিদ উল্লাহ, সমাজকল্যাণ পরিষদ এর আহবায়ক আকাশ দাশ, সদস্য সচিব মো.হাসান, পরিবেশ পরিষদের সদস্য সচিব আল আমিন, সাংস্কৃতিক পরিষদের সদস্য সচিব শাখাওয়াত হোসেন রনি, যুগ্ন আহবায়ক জোবায়ের আলম চৌধুরী, ক্রীড়া পরিষদের আহবায়ক – সাখাওয়াত হোসেন, সদস্য সচিব নুর উদ্দিন শাকিল, স্বাস্থ্য পরিষদের সদস্য সচিব মনির হোসেন পাভেল, পাঠাগার পরিষদের সদস্য সচিব আসিফুল ইসলাম, শিক্ষা পরিষদের আহবায়ক রাহি বিন আজাদ, সদস্য নাঈমুর রহমান সামির, মাঈনুল হক তুহিন ও রেহান অপু।

উল্লেখ্য যে দুর্বার প্রগতি সংগঠন বাংলাদেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের দিন থেকে এ ভাইরাস প্রতিরোধের লক্ষে জনসাধারণকে ঘরে থেকে সাস্থ্যবিধি মেনে চলতে পাড়া- মহল্লায় মাইকিং করে, সচেতনতামূলক লিপলেট বিতরণ করে, স্থানীয় বাজার- মসজিদে জীবাণুনাশক ছিটানো হয়, সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করে, ফ্রি মাস্ক বিতরণ করে, পল্লী চিকিৎসকদের পিপিই বিতরণ করার পাশাপাশি প্রথম ধাপে ঘর বন্ধি কর্মহীন ষাট পরিবার, দ্বিতীয় ও তৃতীয় ধাপে একশচল্লিশ পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করে। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দীন এ উদ্যোগ সম্পর্কে বলেন- ‘বর্তমান এ মহামারি পরিস্থিতে সবচেয়ে বেশি প্রয়োজন বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়ানো। দুর্বার’র স্বেচ্ছাসেবীরা সে মূল্যবোধ থেকে, মানবতার ডাকে- মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করে যাচ্ছে। বর্তমানে এ পর্যন্ত আমরা দুইশ পরিবারকে সহায়তা করতে পেরেছি। আগামী ঈদুল ফিতরকে সামনে রেখে প্রতিবন্ধীদের অগ্রধিকার দিয়ে এরূপ আরো দুইশ পরিবারকে সহায়তা করা হবে। এ উদ্যোগে সহযোগিতা করার জন্য আমরা আমরা দুর্বার পৃষ্ঠপোষকদের কৃতজ্ঞতা জানাচ্ছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here