সৈয়দপুরে ইমাম ও মুয়াজ্জিন দের পাশে দাড়ালেন ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরী

0
379
সৈয়দপুরে ইমাম ও মুয়াজ্জিন দের পাশে দাড়ালেন ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরী

মিজানুর রহমান মিলন সৈয়দপুর প্রতিনিধি:
সৈয়দপুরে করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় মাবুষজন তাদের দৈনন্দিন রুটিন বদল করলেও মসজিদের ইমাম ও মুয়াজ্জিনগন তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন সঠিক নিয়মে। নানা সমস্যার মধ্যেও পাঁচ ওয়াক্তে মুসল্লীদের মাঝে উপস্থিত থেকে সেবা দিয়ে যাচ্ছেন। সেইসব সম্মানী ব্যক্তিরাও করোনা পরিস্থিতিতে অসহায় হয়ে পড়েছেন। কারও কাছে মুখ খুলে বলতে পারছেন না তাদের অসহায়ত্বের কথা।
বিষয়টি অনুধাবন করে মানবিক কারণে তাদের পাশে দাড়ালেন সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো.আল হেলাল চৌধুরী। গতকাল রবিবার বিকেলে তার ব্যক্তিগত অর্থায়নে ওইসব সম্মানিতদের মাঝে খাদ্য সহায়তা দিয়েছেন তিনি।

গতকাল রবিবার উপজেলার ঢেলাপীর বাজার প্রাঙ্গনে করোনাভাইরাস প্রতিরোধে ইমাম ও মুয়াজ্জিনদের মাধ্যমে সচতনতা সৃষ্টি বিষয়ক আলোচনা শেযে সামজিক দূরত্ব বজায় রেখে তাদের হাতে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দেয়া হয়। একই অনুষ্ঠানে ঢেলাপীর এলাকার আশেপাশের কর্মহীন অসহায় মানুষজনের মাঝেও বিতরণ করা হয় খাদ্য সহায়তার প্যাকেট।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।
সংক্ষিপ্ত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মো. আল হেলাল চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি পরিমল কুমার সরকার বলেন, আতংকিত না হয়ে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন করলেই আমরা মরণব্যাধি এ ভাইরাস থেকে মুক্তি পেতে পারি। তিনি বলেন পরিস্কার পরিচ্ছন্নতা থাকাসহ সব সময় হাতও পরিস্কার রাখতে হবে। একান্ত প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়াসহ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।

পরে ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরীর ব্যক্তিগত অর্থায়নে কেনা বোতলাগাড়ি ইউনিয়নের সব মসজিদের ৭৭ জন ইমাম ও ৭৭ জন মুয়াজ্জিনসহ ঢেলাপীর এলাকার আরও শতাধিক কর্মহীন অসহায় মানুষজনের মাঝে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। বিতরন করা এসব খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল,ডিম, লাউ,মিস্টি কুমড়া,টমেটো,ও করলা।
এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য মো. নুরনবী, মোহাম্মদ আলী, বাবলু ও হবিবর রহমানসহ এলাকার গন্যমাণ্য বক্তিবর্গ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here