সৈয়দপুরে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা মুলক প্রচারণা ও জীবাণুনাশক উপকরণ বিতরণ কর্মসুচি অব্যাহত

0
507
সৈয়দপুরে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা মুলক প্রচারণা ও জীবাণুনাশক উপকরণ বিতরণ কর্মসুচি অব্যাহত

মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ
মরণ ঘাতক করোনাভাইরাস প্রতিরোধে জনগনের পাশে দাড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়ন এবং সরকারি নির্দেশনা পালনে সকলের মাঝে সচেতনতা সৃষ্টিতে প্রচারণা ও জনগনের মাঝে জীবাণুনাশক উপকরন বিতরন কর্মসুচি রেখেছেন সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক ও সমাজসেবক দিলনেওয়াজ খান । গত শুক্রবার থেকে গতকাল সোমবার পর্যন্ত এ কর্মসুচি চলাকালে শহরের বিভিন্ন পাড়া মহল্লায় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামুলক হাজার হাজার লিফলেট বিতরণসহ প্রায় ৬ হাজার পরিবারের মাঝে বিভিন্ন উপকরণ তুলে দেয়া হয় তার পক্ষ থেকে।

এ কর্মসুচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সৈয়দপুর উপজেলা শাখার সাধারন সম্পাদক মো. কাজী নজরুল ইসলাম রয়েল। গত ৪ দিনে এ কর্মসুচিতে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডসহ শহরের উর্দুভাষীদের ক্যাম্পে প্রায় ৬ হাজার পরিবারের মাঝে একটি করে মাস্ক, লিকুইড ডেটল, জীবানুনাশক সাবান, ব্লিচিং পাউডার ও হ্যান্ড সেনিটাইজার ও সচেতনতা- -মুলক লিফলেট বিতরন করা এবং পাড়া মহল্লার রাস্তাঘাট ও নালা নর্দমায় জীবানুনাশক মেডিসিনের মাধ্যমে স্প্রে করা হয়। এছাড়া করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে পরিস্কার পরিচ্ছন্নতা থাকা,সমাজিক দুরত্ব বজায় রাখাসহ বিভিন্ন বিষয়ে মাইক প্রচার ও লিফলেট বিতরন করা হয়।

দিলনেওয়াজ খানের নেতৃত্বে এসব কর্মসুচিতে উপস্থিত থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন সৈয়দপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুল ইসলাম আসাদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম রয়েল, যুবলীগ নেতা আতিকুর রহমান লিটন,মহিউদ্দিন রিপন, বিদ্যুৎ, মিলন,মামুন, নান্নু, আন্নু ও উর্দূভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মো. মাজিদ ইকবাল প্রমুখ। এব্যাপারে জানতে চাইলে উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান বলেন,প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জনগনের পাশে দাড়িয়ে তাদের সহযোগিতা করতে যে নির্দেশনা দিয়েছেন তা,বাস্তবায়ন করতে এবং ভয়াবহ করোনাভাইরাস প্রতিরোধে জনগনের মাঝে সচেতনতা সৃষ্টি করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। তিনি বলেন এ সংকট শেষ না হওয়া পর্যন্ত নিজ অর্থায়নে সকল কর্মসুচি বাস্তবায়ন করা হবে। তিনি বলেন জনগনের সেবা করাই তার উদ্দেশ্য। এজন্য অতীতে যেমন তাদের পাশে ছিলেন, বর্তমানে আছেন এবং ভবিষ্যতেও থাকবেন জানিয়ে সকলের দোয়া কামনা করেছেন। তিনি করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টিসহ অসহায় জনগনের পাশে দাড়ানোর জন্য সমাজের বিত্ববানদের প্রতি আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here