করোনা জয় করে আতশবাজি ফুটিয়ে উৎযাপন করছে উহানের মানুষ

0
445
করোনা জয় করে আতশবাজি ফুটিয়ে উৎযাপন করছে উহানের মানুষ

খবর৭১ঃ

করোনা ভাইরাসের উৎপত্তির শহর চীনের উহানে নতুন করে আর কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর দেখা মিলছে না। অনেকটাই স্বাভাবিক হতে চলেছে সেখানকার জীবন-যাপন। এতো দ্রুত সময়ের মধ্যে চীনের উহান শহর করোনা মুক্ত হওয়ায় অনেকেই আতশবাজি ফুটিয়ে উল্লাস করছেন।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর গত জানুয়ারি মাসে উহান শহর লকডাউন ঘোষণা করা হয়। সবার যাতাযাতে কড়াকড়ি আরোপ করা হয়। কেউ যাতে এক জায়গা থেকে আরেক জায়গায় যাতায়াত করে ভাইরাসটি ছড়াতে না পারে সেই জন্য তল্লাশি চৌকি বসানো হয়। করোনা জয় করে আতশবাজি ফুটিয়ে উৎযাপন করছে উহানের মানুষ

পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে এমনটা জানিয়ে ইতিমধ্যে উহানে স্থাপিত ১৬টি অস্থায়ী হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছে। চীনের বিভিন্ন প্রদেশ থেকে আসা চিকিৎসক, নার্স ও স্বেচ্ছাসেবীরা নিজ নিজ প্রদেশে চলে গেছেন। মানুষ কাজে ফেরার প্রস্তুতি নিচ্ছে। সাউথ চায়না মর্নিং পোস্টের একটি প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

চীনে এ পর্যন্ত ৮১,০০৮ জন লোক মরণ ব্যাধি এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যেখানে মোট মৃতের সংখ্যা ৩,২৫৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃতের সংখ্যা মাত্র ৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭১,৭৪০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here