রাজবাড়ীতে বিদেশফেরত ৩১ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

0
364
আমিরাতে করোনা ভাইরাসে প্রথম মৃত্যু

খবর৭১ঃ রাজবাড়ী জেলার পাঁচটি উপজেলায় বিদেশফেরত ৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সবাই সুস্থ আছেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাফিন জব্বার বলেন, ‘গত ২৪ ঘণ্টায় আমাদের উপজেলার ১০ জন প্রবাসীকে আমরা হোম কোয়ারেন্টাইনে রেখেছি। আগের আরও কয়েকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।’

জানা গেছে, রাজবাড়ী জেলার পাঁচ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ৫টি করে বেডের ‘আইসোলেউশন ইউনিট’ করা হয়েছে। সেই সাথে রাজবাড়ীর যুব উন্নয়ন অধিদপ্তর ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রকে কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সকলকে সচেতন হওয়ার ও স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় আরও ১১ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের মধ্যে ১০ জনই বালিয়াকান্দি উপজেলার এবং ১ জন কালুখালী উপজেলার। এর আগে হোম কোয়ারেন্টাইনে ছিল আরও ২০ জন। সব মিলে আজ মঙ্গলবার (১৭ই মার্চ) পর্যন্ত ৩১ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা সার্বক্ষণিক তাদের খোঁজ-খবর রাখছেন। কোয়ারেন্টাইনে থাকা সবাই ভালো আছেন বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here