কেক কাটা, আতশবাজি, ফানুস উড়ানোসহ নানা আয়োজনে সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত

0
193
কেক কাটা, আতশবাজি, ফানুস উড়ানোসহ নানা আয়োজনে সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত
উপজেলা পরিষদ চত্বরে নব নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম ও সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেন বাদলসহ অন্যন্যরা। ছবিঃ মিজানুর রহমান মিলন , সৈয়দপুর থেকে।

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন , সৈয়দপুর থেকেঃ কেক কাটা, আতশবাজি, ফানুস উড়ানোসহ দিনব্যাপী বিভিন্ন আয়োজনে নীলফামারীর সৈয়দপুরে আজ মঙ্গলবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনসহ বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন বিভিন্ন কর্মসুচি গ্রহণ করে।

এসব কর্মসূচির মধ্যে ছিল ২১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের সূচনা, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা,কেক কাটা, আঁতশবাজি, মোমবাতি প্রজ্বলন, ফানুস উড়ানো, বৃক্ষরোপন, মিলাদ মাহফিল, মসজিদ,মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা, দুস্থদের মধ্যে খাবার বিতরণ এবং আলোচনা সভা। সকালে সৈয়দপুর উপজেলা প্রশাসনের আয়োজনের বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

কেক কাটা, আতশবাজি, ফানুস উড়ানোসহ নানা আয়োজনে সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত
বঙ্গবন্ধু চত্বরে জাতীর জনকের প্রতিকৃতি পৌর আওয়ামীলীগের পুস্পস্তবক অর্পণ। ছবিঃ মিজানুর রহমান মিলন , সৈয়দপুর থেকে।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি)পরিমল কুমার সরকারের সঞ্চালনায় সভায় বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান। সভায় অন্যদের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা পরিষদ চত্বরে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। প্রথমে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পামাল্য অর্পণের পর সংসদ সদস্য, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিমানবন্দর কর্তৃপক্ষ, বিভিন্ন সরকারি দপ্তরসহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পামাল্য অর্পণ করা হয়। এদিকে বঙ্গবন্ধু শততম জন্মবার্ষিকীতে সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে কেক কাটা হয়। জাতীয় সংসদের সংরক্ষিত নারী সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন। এ সময় মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যবর্গ, মুক্তিযোদ্ধা স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেক কাটা, আতশবাজি, ফানুস উড়ানোসহ নানা আয়োজনে সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত
উপজেলা পরিষদ চত্বের নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে উপজেলা পরিষদের পুষ্পস্তবক অর্পণ। ছবিঃ মিজানুর রহমান মিলন , সৈয়দপুর থেকে।

এর আগে সেখানে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়াও মুজিববর্ষ উপলক্ষে আজ সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল চত্বরে জলপাই গাছের চারা রোপণ করে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। এ সময় হাসপাতালের তত্ত্বাবধায়ক সহকারি পরিচালক ডা. মো. শহিদুল্লাহ্, আবাসিক মেডিক্যাল অফিসার মো. আরিফুল হক সোহেল, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবুসহ অন্যরা উপস্থিত ছিলেন। অপরদিকে উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে আওয়ামী লীগ কার্যালয়ে এবং বঙ্গবন্ধু চত্বরে জাতীর জনকের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্যদিয়ে পৌর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন শহরের শহীদ ক্যাপ্টেন মৃধা শামসুল হুদা সড়কের ট্রাফিক বক্স মোড়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসুচি পালন করে।

কেক কাটা, আতশবাজি, ফানুস উড়ানোসহ নানা আয়োজনে সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত
জাতীর জনকের জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে হাজারীহাট স্কুল ও কলেজে বৃক্ষ রোপন করছেন অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী। ছবিঃ মিজানুর রহমান মিলন , সৈয়দপুর থেকে।

এছাড়া দিনব্যাপী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণও প্রচার করে দলটি। মুজিববর্ষ পালনের জন্য সৈয়দপুর রেলওয়ে শ্রমিক লীগও নানা কর্মসূচি পালন শুরু করেছে। এদিকে বোতলাগাড়ি ইউনিয়ন আওয়ামীলীগ বিভিন্ন আয়োজনে দিবসটি পালন করেছে। ইউপি চেয়ারম্যান আল হেলাল চৌধুরী এসব কর্মসুচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করছে। এছাড়া হাজারী হাট স্কুল ও কলেজ, ইন্টারন্যাশনাল স্কুল, সানফ্লাওয়ার স্কুল ও কলেজ নীলফামারী জেলা মাইক্রো -বাস,জিপ, কার পিকআপ শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কতিক সংগঠন দিবসের কর্মসুচি পালন করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here