৫৫ টাকার মাস্ক ২২৫০, দারাজকে দুই লাখ জরিমানা

0
214
৫৫ টাকার মাস্ক ২২৫০, দারাজকে দুই লাখ জরিমানা

খবর৭১ঃ বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বেড়েছে মাস্কের চাহিদা। আর এই সুযোগ কাজে লাগিয়ে বেশি দামে মাস্ক বিক্রি হচ্ছিল দেশের অন্যতম অনলাইন শপ দারাজে। একবার ব্যবহার করা যায় এমন মাস্ক মাত্রাতিরিক্ত দামে বিক্রির অপরাধে প্রতিষ্ঠানটিকে দুই লাখ জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত জানায়, দেশের জনপ্রিয় এই অনলাইন শপ ৫৫ টাকা দামের মাস্কের মূল্য ২২৫০ টাকা লিখে রেখেছিল।

দারাজে রবিবার বিকাল থেকে শুরু হওয়া অভিযান চলে রাত ৯টা পর্যন্ত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে বনানীতে প্রতিষ্ঠানটির প্রধান অফিসে এই অভিযান চালানো হয়।

সারওয়ার আলম বলেন, প্রতিষ্ঠানটি অনেক বেশি দামে অনলাইনে মাস্ক বিক্রি করছিলো। এই কারণে তাদের অফিসে অভিযান চালানো হয়। প্রায় চারঘণ্টা ধরে চলে এই অভিযান। পরে তাদেরকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

সারওয়ার আরো বলেন, অভিযানে দেখা যায় ওয়ান টাইম মাস্ক খুচরা বাজারে ৫০-৫৫ টাকা প্যাকেট বাজারে বিক্রি হয়। কিন্তু প্রতিষ্ঠানটি সেটি ২২৫০ টাকায় বিক্রি করছিলো। দারাজ মূলত সরাসরি পণ্য বিক্রি না করলেও তাদের প্লাটফর্ম ব্যবহার করে অন্যরা বিক্রি করে। বেশি দামে এই মাস্ক বিক্রি করছিলো চট্টগ্রামের একটি কোম্পানি। আমরা তাদের চিহ্নিত করেছি। তিনি আরও বলেন, দারাজের নজরদারির অভাবে বেশি দামে মাস্ক বিক্রি করার সুযোগ পাচ্ছিলো এসব কোম্পানিগুলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here