করোনা: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত বিকালে

0
229
করোনা প্রতিরোধে পাঁচ পরামর্শ স্বাস্থ্য অধিদপ্তরের

খবর৭১ঃ করোনা রোগী হিসেবে তিনজন শনাক্ত হওয়ার জেরে অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে আজ মঙ্গলবার বিকালে। সোমবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সম্পর্কে জাতীয় পর্যায়ে বিশেষজ্ঞ প্রতিষ্ঠান আইইডিসিআরের মতামত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিত এখনো তৈরি হয়নি। তবে বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষাপ্রতিষ্ঠানে এ বিষয়ে সচেতনতামূলক প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হয়েছে বলেও জানানো হয়।

চীনের উহান থেকে বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আড়াই মাস পর গত রবিবার প্রথমবারের মতো বাংলাদেশে তিনজন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এদিন বিকালে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

আক্রান্তদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। এদের দুজন আবার সম্প্রতি ইতালি থেকে ফিরেছেন। আক্রান্তদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী একই পরিবারের। আক্রান্তদের হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরপর দেশে নতুন করে আর কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here