তামিম-লিটনের সেঞ্চুরিতে বড় সংগ্রহ টাইগারদের

0
174
তামিম-লিটনের সেঞ্চুরিতে বড় সংগ্রহ টাইগারদের

খবর৭১ঃ বৃষ্টি বৃঘ্নিত তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৩২২ রান করেছে বাংলাদেশে। টস হেরে আগে ব্যাট করে ৪৩ ওভারে তিন উইকেট হারিয়ে এই রান করে স্বাগতিকরা। সেঞ্চুরি করেছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও লিটন দাস। বৃষ্টির কারণে ওভার কমে যাওয়ায় জিম্বাবুয়ের টার্গেট হবে ৩৪২ রান।

তামিম ইকবাল ১২৮ রানে অপরাজিত ছিলেন। লিটন দাস ১৭৬ রানে আউট হন। তিনি ১৪৩ বলে ১৬টি চার ও ৮টি ছক্কায় এই রান করেন। এটি বাংলাদেশের যে কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ রান। এর আগে ব্যক্তিগত সর্বোচ্চ রান ছিল তামিম ইকবালের ১৫৮ রান।

লিটন দাস ও তামিম ইকবাল ২৯২ রানের জুটি গড়েছেন। এটি বাংলাদেশের যে কোন উইকেটে সর্বোচ্চ জুটি। এর আগে প্রথম উইকেট জুটিতে সর্বোচ্চ রান ছিল ১৭০। যা ১৯৯৯ সালে মেহরাব হোসেন অপি ও আল শাহরিয়ার রোকন করেছিলেন।

এর আগে বৃষ্টির কারণে ২ ঘণ্টা ৩৮ মিনিট বন্ধ থাকার পর ৬টা ৪৫ মিনিটে খেলা হয়। খেলা বন্ধ হওয়ার আগে লিটন ১০২ ও তামিম ৭৯ রানে অপরাজিত ছিলেন। বৃষ্টি সারলে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। পরিদর্শন শেষে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ম্যাচ শুরু করার সিদ্ধান্ত নেন। উভয় দল ৪৩ ওভার করে ব্যাট করার সুযোগ পাবে।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংযে নামে বাংলাদেশে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ একাদশে চার বদল এনেছে। এই ম্যাচে ওয়ানডেতে অভিষেক হয়েছে আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈমের। একাদশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here