করোনা আতঙ্কে ভারতের রাষ্ট্রপতি ভবনে হোলি উৎসব বাতিল

0
154
করোনা আতঙ্কে ভারতের রাষ্ট্রপতি ভবনে হোলি উৎসব বাতিল

খবর৭১ঃ মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের আঁচ পড়েছে হিন্দুদের অন্যতম প্রধান উৎসব হোলি মিলনেও। করোনা আতঙ্কে ভারতের রাষ্ট্রপতি ভবনের নিয়মিত হোলি অনুষ্ঠান বাতিল করেছে দেশটির সরকার।

বুধবার বিকালে রাষ্ট্রপতি ভবন থেকে জানানো হয়, করোনার সংক্রমণের কারণে এ বছর হোলি অনুষ্ঠান হবে না। খবর আনন্দবাজার পত্রিকার।

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এক টুইটবার্তায় বলেন, সতর্কতা ও সাবধানতার মাধ্যমে আমরা করোনা সংক্রমণ রুখতে পারি। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রাষ্ট্রপতি ভবনে হোলি উৎসব হবে না।

প্রতি বছর রাষ্ট্রপতি ভবনে হোলি উৎসব পালন করা হয়। সব রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা রাষ্ট্রপতি ভবনে গিয়ে উৎসব পালন করেন। কিন্তু করোনার কারণে এ বছর তা আর হবে না।

ইতিমধ্যে হোলি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বড় জমায়েতে অংশগ্রহণ নিষেধ করেছেন বিশেষজ্ঞরা। সেই পরামর্শ মেনেই হোলিতে যোগ দেবেন না বলে জানিয়েছেন নরেন্দ্র মোদি।

ভারতজুড়ে করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮ দাঁড়িয়েছে। অথচ মঙ্গলবার নরেন্দ্র মোদি করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার কথা বলেছিলেন।

টুইটারে তিনি লিখেছিলেন, করোনা প্রতিরোধের প্রস্তুতি নিয়ে পর্যালোচনা করেছি। আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। সবাই মিলে এক সঙ্গে কাজ করতে হবে। নিজেকে সুরক্ষিত রাখতে প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করুন।

এর একদিন পর ভাইরাস আতঙ্কের কারণে নিজেই হোলির অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিলেন নরেন্দ্র মোদি। এ নিয়ে সোশ্যাল মিডিয়ার ব্যাপক সমালোচনা চলছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here