বাংলাদেশের পক্ষে প্রথম ওডি ব্যাটিংয়ের মাইলফলকে তামিম ইকবাল

0
176
বাংলাদেশের পক্ষে প্রথম ওডি ব্যাটিংয়ের মাইলফলক তামিম ইকবাল
বাংলাদেশের পক্ষে প্রথম ওডি ব্যাটিংয়ের মাইলফলক তামিম ইকবাল

খবর ৭১ঃ নিজের দশ বছরের পুরানো রেকর্ডটি ভেঙে তামিম ইকবাল আরও একবার স্মরণ করিয়ে দিয়েছেন যে বড় রানের জন্য তার ক্ষুধা খুব বেশি। গত আট মাসে, তিনি কিছু শক্তিশালী গুরুত্বপূর্ণ সংকেত পাঠিয়েছেন যে তিনি তার ক্যারিয়ারের একটি নতুন পর্বের জন্য প্রস্তুতি নিচ্ছেন, তবে অনেকেই এই কঠোর প্রস্তুতিতে মনোযোগ দেননি।

গত বছর ম্যাচের বাহিরে থাকাকালিনে তিনি ব্যাংককে বিশ্বখ্যাত প্রশিক্ষক বেন কোলম্যানের অধীনে তার ফিটনেস শীর্ষে রেখেছিলেন। গত অক্টোবরেও তিনি খেলোয়াড়দের ধর্মঘটের প্রথম সারিতে ছিলেন এবং গত মাসে তিনি অপরাজিত ৩৩৪ রান নিয়ে সর্বোচ্চ ব্যক্তিগত প্রথম-শ্রেণীর স্কোরের জাতীয় রেকর্ড গড়েছিলেন।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে এই দুর্দান্ত ১৫৮ অবধি, জানুয়ারিতে তার আন্তর্জাতিক প্রত্যাবর্তনে তার কোনও ট্রেডমার্কের বড় ছক অন্তর্ভুক্ত ছিল না। দীর্ঘদিন ধরেই বাংলাদেশের পক্ষে একজন খ্যাতিমান ম্যাচজয়ী হওয়ায় সমালোচনা থেকে খুব বেশি দূরে ছিল না। ওয়ানডেতে দলের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রহকারীকে ঘিরে উদ্বেগ শঙ্কিত হয়ে ওঠে যখন ব্যাটিং কোচ নীল ম্যাককেঞ্জিকে সংবাদ সম্মেলনে গভীর ডুব দিতে হয়েছিল।

সিরিজের প্রথম ম্যাচে খুব একটা বড় স্কোর যোগ করতে পারেন নি নিজের নামের পাশে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাকে নিয়ে অনেক ট্রল করা হয়েছে। তবে সেটা সিরিজের দ্বিতীয় ম্যাচে নিজের নামের পাশে এবং বাংলাদেশের হয়ে সর্বোচ্চ বেক্তিগত রানের রেকর্ড করে সমালোচকদের মুখ বন্ধ করে দেন এই রান মেশিন।

রানের জন্য তামিম ইকবালের ক্ষুধা মূলত বাংলাদেশ দলের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ, এবং যদি তার পদ্ধতিটি শেষ পর্যন্ত কার্যকর হয়, তবে আন্তর্জাতিক পর্যায়ে তার অভিজ্ঞতাকে সঠিকভাবে কাজে লাগানো যাবে।গত পাঁচ বছরে, তামিম ইকবাল প্রতিটি ম্যাচের জন্য তিনটি পৃথক পদ্ধতি নিয়ে কাজ করেছেন এবং বেশিরভাগ সফল হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here