সুতাং নদীর বিষাক্ত পানি এলাকার জনস্বাস্থ্য ও কৃষি ব্যবস্থা হুমকীর সম্মুখীন

0
176
সুতাং নদীর বিষাক্ত পানি এলাকার জনস্বাস্থ্য ও কৃষি ব্যবস্থা হুমকীর সম্মুখীন
ছবিঃ হবিগঞ্জ প্রতিনিধি।

খবর৭১ঃ

হবিগঞ্জ প্রতিনিধিঃ বিভিন্ন কোম্পানীর বর্জের সুতাং নদীর বিষাক্ত পানির কারণে এলাকার জনস্বাস্থ্য ও কৃষি ব্যবস্থা হুমকীর সম্মুখীন হয়ে পড়েছে। ইতিমধ্যে এলাকার মানুষজন বিভিন্ন রোগব্যাধ দেখা দিচ্ছে। বিশেষ করে শিশুরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল আশেরা, বেকীটেকা এলাকায় গেলে স্থানীয় লোকজন তাদের বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।

বিশেষ করে তারা জানান, বিভিন্ন কোম্পানীর দুষিত বর্জ সুতাং নদীর পানি দোষীত হওয়ায় এলাকার কৃষি কাজ হুমকীর মুখে পতিত হয়েছে। নদীর পানি ব্যবহারের অনুপযোগী। ওই বিষাক্ত পানির কারণে বিভিন্ন রোগে মানুষজন আক্রান্ত হচ্ছে। বিশেষ করে শিশুদের নিয়ে অভিভাবকরা চিন্তিত। ইতিমধ্যে বেশ কয়েকজন শিশু বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ায় স্থানীয় লোকজনকে ভাবিয়ে তুলেছে।

এসব খবর পেয়ে হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল আশেরা, বেকীটেকা এলাকায় গেলে সুতাং নদীর দোষিত পানির অসুবিধার কথা তুলে ধরে স্থানীয় লোকজন এ অবস্থা থেকে এলাকাবাসীকে রক্ষার দাবী জানান।এ সময় হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম এলাকাবাসীকে তাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে বলেন, এটা কারো ব্যক্তিগত সমস্যা নয়, এটি সকলের সমস্যা, তাই সমস্যা সমাধানে সকলকে এগিয়ে আসতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here