আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি বৃহস্পতিবার, প্রথম সভা টুঙ্গিপাড়ায়

0
805
আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি বৃহস্পতিবার, প্রথম সভা টুঙ্গিপাড়ায়

খবর৭১ঃ আগামী বৃহস্পতিবার আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আগামী ৩ জানুয়ারি নতুন কমিটির প্রথম সভা বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় হবে বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠক শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা জানান। এর আগে গণভবনে প্রায় তিন ঘণ্টা ধরে চলে নতুন প্রেসিডিয়াম কমিটির প্রথম বৈঠক। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পূর্ণাঙ্গ কমিটি গঠন নিয়ে সভাপতিমণ্ডলীর সদস্যদের সঙ্গে পরামর্শ করেন, তাদের সাজেশন চান। বাকি পদগুলোতে কারা আসতে পারে সে ব্যাপারে দীর্ঘ আলোচনা হয়।

বৈঠক শেষে ওবায়দুল কাদের অপেক্ষমাণ সাংবাদিকদের বলেন, ‘আগামী ২৬ ডিসেম্বর বৃহস্পতিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। এই কমিটি নিয়ে আগামী ৩ জানুয়ারি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। পরে সেখানে প্রথম যৌথ সভা হবে।’

বাকি পদগুলোতে নতুন মুখ ছাড়াও পুরনোরা থাকবেন বলে জানান ওবায়দুল কাদের। নতুন কমিটির পদ হারানো মন্ত্রীরা ৩৯ জনের তালিকায় জায়গা পাবেন কি না সে বিষয়ে ওবায়দুল কাদের বলেন, দলীয় প্রধানের সিদ্ধান্তের ওপর সব কিছু নির্ভর করছে।

সভাপতিমণ্ডলীর প্রথম সভায় ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানান সাধারণ সম্পাদক।

গত শনিবার আওয়ামী লীগের ২১তম সম্মেলনে শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক পুর্ননির্বাচিত হন। পরে দলীয় সভাপতি শেখ হাসিনা আরও ৪০ জন নেতার নাম ঘোষণা করেন।

আওয়ামী লীগের ৮১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির এখনো ৩৯টি পদ ফাঁকা রয়েছে। ওই দিন শেখ হাসিনা বলেন, দলের নব নির্বাচিত সভাপতিমণ্ডলীর সদস্যদের সঙ্গে আলোচনা করে বাকি নেতা নির্বাচন করা হবে।

সম্পাদকমণ্ডলীর ১১টি এবং কার্যনির্বাহী সদস্যের ২৮টি পদ ফাঁকা রয়েছে৷ সম্পাদকমণ্ডলীর পদগুলো হলো-কোষাধ্যক্ষ, তিন সাংগঠনিক সম্পাদক, অর্থ ও পরিকল্পনা সম্পাদক, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, তিনটি সাংগঠনিক সম্পাদকের পদ, উপ-প্রচার এবং উপদপ্তর সম্পাদকের পদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here