ক্রিকেটারদের সঙ্গে বিসিবির বৈঠক বিকেলে

0
394
ক্রিকেটারদের সঙ্গে বিসিবির বৈঠক বিকেলে

খবর৭১ঃ

চরম অস্থিতিশীল সময়ের মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশের ক্রিকেট। দেশের ক্রিকেট ঠিকমতো চলছে না—এ অভিযোগে পরশু সংবাদ সম্মেলনে ধর্মঘটের ডাক দিয়েছেন ক্রিকেটাররা। কাল দুপুরে বিসিবির সংবাদ সম্মেলনে সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। কেউ ফোন ধরছে না। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী আজ জানালেন, অবশেষে ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করতে সমর্থ হয়েছেন তাঁরা। তামিম ইকবালের সঙ্গে যোগাযোগ হয়েছে বিসিবির।

আজ বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, খেলোয়াড়দের সঙ্গে তাঁরা যোগাযোগ করতে পেরেছেন। নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘বোর্ড সভাপতির নির্দেশে খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তামিম ইকবালের সঙ্গে যোগাযোগ হয়েছে আমাদের। আমরা উল্লেখ করি যত দ্রুত সম্ভব বিষয়টি নিষ্পত্তির ব্যাপারে। অবস্থানটা আমরা পুনর্ব্যক্ত করি, এসব কিছুই অর্থনৈতিক ব্যাপার,বসলেই হয়তো বিষয়গুলো নিষ্পত্তি হবে। তিনি( তামিম) আমাদের জানিয়েছেন যত দ্রুততার সঙ্গে উনার যারা সতীর্থ আছেন, সবার সঙ্গে কথা বলে আমাদের জানাবেন।’

নিজামউদ্দিন চৌধুরী আরও বলেন, ‘তাই আমরা আশা করছি যেকোনো সময় হয়তো তারা আমাদের জানাবেন। আমরা জানতে পেরেছি উনারা (খেলোয়াড়েরা) আজকে কোনো এক সময় কোথাও একত্রিত হবেন, কোথাও বসবেন। সে ক্ষেত্রে আরও খোলামেলাভাবে যদি বলতে চাই, আজ বিকাল ৫টার সময় আমাদের পাওয়া যাবে। আমাদের যেকোনো জায়গায় জানালে, বোর্ডে হতে পারে বা যেকোনো জায়গায় হতে পারে, যেখানেই বসতে বলবে আমরা রাজি।’

বিসিবি প্রধান নির্বাহী আরও জানান, বোর্ড সভাপতি মহোদয় গত সংবাদ সম্মেলনেই বলেছেন যে, দাবিগুলো উপস্থাপন করেছেন খেলোয়াড়েরা, তার বেশির ভাগই অর্থনৈতিক বিষয়। যেগুলো বসে আলোচনা করে সমাধান করা সম্ভব। ‘একটা পর্যায়ে উনি (বিসিবি সভাপতি) বলেই দিয়েছেন, এ বিষয়গুলোতে নীতিগতভাবে সম্মত এবং এ ব্যাপারে তার সম্মতির কথা’—যোগ করেন বিসিবি প্রধান নির্বাহী।

১১ দফা দাবি পেশ করে ধর্মঘটে গিয়েছেন ক্রিকেটাররা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকবেন দেশের প্রথম শ্রেণির ক্রিকেটারেরা। তাঁদের দাবিদাওয়ার মধ্যে বেশির ভাগই পারিশ্রমিক, সম্মান, জাতীয় দলে চুক্তিবদ্ধ খেলোয়াড়ের সংখ্যা বাড়ানো ও ঘরোয়া ক্রিকেটের কাঠামো ঠিক করা নিয়ে। কাল সংবাদ সম্মেলনে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ধর্মঘটকে বিসিবি সভাপতি নাজমুল হাসান ‘ষড়যন্ত্রের অংশ’ বলে মন্তব্য করেন। খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে বোর্ড। কিন্তু তাতে ব্যর্থ হওয়ার কথাই জানিয়েছিলেন বিসিবি সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here