সৈয়দপুরে উপজেলা আওয়ামীলীগের সম্মেলন, অন্যায়কারী কখনো মহৎ নেতা হতে পারে না : আসাদুজ্জামান নুর

0
565
সৈয়দপুরে উপজেলা আওয়ামীলীগের সম্মেলন, অন্যায়কারী কখনো মহৎ নেতা হতে পারে না : আসাদুজ্জামান নুর

মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ
প্রায় ১৪ বছর পর ব্যাপক উৎসাহ উদ্দিপনায় অনুষ্ঠিত হল নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আজ মঙ্গলবার দুই পর্বের প্রথম অধিবেশন সৈয়দপুর রেলওয়ে মাঠে ও দ্বিতীয় অধিবেশন রেলওয়ে পুলিশ ক্লাবে অনুষ্ঠিত হয় সম্মেলনের আলোচনা সভা ও কাউন্সিল অনুষ্ঠান। দিনব্যাপি এ আয়োজনে দুই পর্বেই প্রধান অতিথি ছিলেন নীলফামারী ২ (সদর) আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর। সম্মেলনে সমাবেশে

প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নুর বলেন, জামায়াত,বিএনপি সাম্প্রদায়িকতা সৃষ্টির মাধ্যমে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির চক্রান্ত অব্যাহত রেখেছে। আর জঙ্গিরা শান্তিপুর্ণ পরিবেশ নস্ট করতে আবারো দেশে হামলার চেষ্টা চালাচ্ছে। তাই স্বাধীনতা বিরোধীরা যাতে আবারো মাথাচারা দিয়ে উঠে দেশে বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য দলের সকল নেতাকর্মীকে সজাগ থাকতে হবে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহবান জানিয়ে প্রধান অতিথি আসাদুজ্জামান নুর দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন দেশবাসীকে সাথে নিয়ে আপনারা ঐক্যবদ্ধ হোন,তা নাহলে দেশ আবারো ষড়যন্ত্রের শিকার হবে। তিনি বলেন দলীয় নেতাকর্মীদেরও দায়িত্ব হচ্ছে দলকে সুসংগঠিত করা। ক্যাসিনো কেলেংকারী থেকে অনেক কিছুই হচ্ছে। তাই আমাদের (দলীয় নেতাকর্মীদের) আত্মশুদ্ধির সময় এসেছে।
আমাদের আত্মসংযম হতে হবে জানিয়ে তিনি বলেন, অন্যায়কারী কখনো মহৎ নেতা হতে পারে না। দেশে দুর্নীতি, অবিচার ও অনিয়ম বন্ধে দলীয় নেতাকর্মীদের কী কিছুই করার নেই?

কোনো কাউন্সিলই গুরুত্বহীন নয় দাবি করে প্রধান অতিথি বলেন, প্রতিটি কাউন্সিলেই গুরুত্বপূর্ণ। তাই কাউন্সিলের মাধ্যম ভালো মানুষদের দলের নেতৃত্বে আনতে হবে।
সম্মেলন বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও নীলফামারী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া আলীম এবং নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য বলেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক। সম্মেলন অনুষ্ঠানে সভাপতিত্ব সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মো. আব্দুস সামাদ মণ্ডল।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই সাংগঠনিক প্রতিবেদন তুলে ধরে স্বাগত বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. আখতার হোসেন বাদল।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক। এর আগে মৃত্যুবরণকারী আওয়ামী লীগ নেতাদের স্মরণে শোক প্রস্তাব উপস্থাপন করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুল মান্নান পাটোয়ারী। পরে সকলে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

এর আগে দুপুর ১২ টায় রেলওয়ে মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।
উদ্বোধনী অনুষ্ঠান উপস্থাপনা করেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. এফাজ উদ্দিন সরকার। সম্মেলন অনুষ্ঠানে আওয়ামী লীগের নীলফামারী জেলাসহ অন্যান্য উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকেলের পর সৈয়দপুর রেলওয়ে পুলিশ ক্লাবে অনুষ্ঠিত হয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের কার্যক্রম। এ রিপোর্ট পাঠানো পর্যন্ত সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব নির্বাচনে কাউন্সিল প্রক্রিয়া চলাকালে সভাপতি পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন বাদল ও আওয়ামীলীগ নেতা ইঞ্জিনিয়ার সেকেন্দার আলী কেউ কাউকে ছাড় না দেয়ায় সভাপতি পদে কাউন্সিল হয়নি। তবে দলটির সুত্র জানায়, দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে সভাপতি পদে পরবর্তি সিদ্ধান্ত নেয়া হবে। কাউন্সিলে ২৫৩ জন অংশ নেন। সর্বশেষ বিগত ২০০৫ সালের ৩ এপ্রিল নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here