শাহজাদপুরে ৯ম শ্রেণীর ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলো ইউএনও

0
1106
শাহজাদপুরে ৯ম শ্রেণীর ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলো ইউএনও

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে ইটালী প্রবাসী যুবকের সাথে ৯ম শ্রেণীর ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলো উপজেলা নির্বাহী অফিসার। গতকাল বৃহস্পতিবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্যবিয়েটি বন্ধ করা হয়, এসময় বড় ও কনে পক্ষকে বাল্যবিয়ে আয়োজনের অপরাধে আর্থিক জরিমানাও করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, গতকাল বৃহস্পতিবার শাহজাদপুর পৌর শহরের পারকোলা গ্রামের চাঁদ আলীর ছেলে ইটালি প্রবাসী যুবক রকিব এর সাথে একই গ্রামের আনোয়ার মন্ডলের নবম শ্রেণী পড়ুয়া মেয়ে উম্মে সালমা খাতুনের (১৪) বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়। আগত অতিথি ও বড়যাত্রীর ভোজন প্রক্রিয়াও শেষ হয়, সবাই বিয়ের মূল আনুষ্ঠানিকতায় ব্যস্ত। তখনি বিয়ে বাড়িতে উপস্থিত হন শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খান। তার উপস্থিতি টের পেয়ে বড় সহ বড়যাত্রীরা চম্পট দেয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার স্কুলছাত্রী কনের জন্মনিবন্ধন ও প্রয়োজনীয় কাগজ যাচাই শেষে বাল্যবিয়ে বন্ধের নির্দেশ দেন। এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কনের পরিবারকে ৫ হাজার টাকা ও বরের পরিবারকে ৩০ হাজার টাকা জরিমানা অাদায় করেন। এসময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেখামনি পারভীন উপস্থিত ছিলেন। ইউএনও উভয় পরিবারের কাছ থেকে বাল্যবিয়ে রোধে লিখিত অঙ্গিকার নামা নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here