সাকিবকে অসাধারণ অ্যাখ্যা দিলেন গিবস

0
369

খবর৭১ঃ সাকিব আল হাসানকে বিশ্বকাপের বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে আখ্যা দিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটসম্যান হার্শেল গিবস। চলমান ক্রিকেটের সর্বোচ্চ আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অসাধারণ সেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব। বিশ্বকাপে এটি তার ব্যাক টু ব্যাক শতক।

ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেয়া পাহাড়সম ৩২২ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৫২ রানে বাংলাদেশের প্রথম উইকেটের পতন হয়। এরপর ব্যাট হাতে ক্রিজে আসেন সাকিব আল হাসান। দুর্দান্ত সেঞ্চুরি তুলে জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি।

এবারের বিশ্বকাপে দারুণ খেলছেন সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হাফসেঞ্চুরি দিয়ে শুরু করেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষেও ফিফটি তুলে নেন। টানা দুই অর্ধশতকের পর ইংল্যান্ডের সঙ্গে অনবদ্য সেঞ্চুরি হাঁকান। সবশেষ উইন্ডিজের বিপরীতে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করলেন বাঁহাতি ব্যাটসম্যান। সব মিলিয়ে ক্যারিয়ারে নবম ছোঁয়া ইনিংস পেলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার হার্শেল গিবসেরও বিষয়টি নজর এড়ায়নি। সাকিবের বন্দনা করতেও ভোলেননি তিনি। তার দারুণ ব্যাটিং দেখে শুরু থেকেই সেঞ্চুরির আভাস পাচ্ছিলেন এই প্রোটিয়া।

নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে গিবস লিখেছেন, সাকিব এই বিশ্বকাপের বিশেষজ্ঞ ব্যাটসম্যান। দারুণ চিত্তাকর্ষক, আরেকটি সেঞ্চুরি আসছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৭৫ রান করেন সাকিব। এরপর কিউইদের বিপক্ষে ৬৪ রানের দারুণ ইনিংস আসে তার ব্যাট থেকে। স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হয়ে ১২১ রানের অনিন্দ্যসুন্দর ইনিংস খেলেন তিনি। সবশেষ ক্যারিবীয়েদর সঙ্গে খেললেন হার না মানা ১২৪ রানের মহাকাব্যিক ইনিংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here