উইন্ডিজকে ২৮৯ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া

0
354

খবর ৭১ঃ স্টিভ স্মিথের দায়িত্বশীলতা আর নাথান কোল্টার নেইলের তাণ্ডবে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৮৮। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় অস্ট্রেলিয়া। দলীয় ৩৮ রানেই ৪ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে রায় বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা।
দলের এমন কঠিন মুহূর্তে হাল ধরেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। তার দায়িত্বশীল ব্যাটিং এবং শেষ দিকে নাথান কোল্টার নেইলের ব্যাটিং ঝড়ে শেষ পর্যন্ত ৪৯ ওভারে ২৮৮ রানে অলআউট অস্ট্রেলিয়া।
দলের হয়ে সর্বোচ্চ ৯২ রান করেন নেইল। তার ইনিংসটি ৬০ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় সাজানো। ইনিংসের শেষ দিকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে আউট হন তিনি। এছাড়া ১০৩ বলে ৭টি চারের সাহায্যে ৭৩ রান করেন স্মিথ।
বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহামের ট্রেন্ট ব্রিজে টস হেরে ব্যাটিংয়ে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় অস্ট্রেলিয়া। ৩৮ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা।

আন্দ্রে রাসেল, শেলডন কটরিল, ওশান থমাসের গতিতে দিশেহারা অ্যারন ফিঞ্চ, ডেভি ওয়ার্নার, উসমান খাজা ও ম্যাক্সওয়েল। এই চার জনের মধ্যে উসমান সর্বোচ্চ ১৩ রান করার সুযোগ পান। গ্ল্যান ম্যাক্সওলকে রানের খাতাই খুলতে দেননি কটরিল। দ্বিতীয় বলেই ফেরেন অস্ট্রেলিয়ান এ অলরাউন্ডার।
অস্ট্রেলিয়ান সেরা চার ব্যাটসম্যান ক্যাচ তুলে দিয়ে ফেরেন। ফিঞ্চ, খাজা ও ম্যাক্সওয়েলের ক্যাচ তালুবন্দী করেন উইন্ডিজ উইকেটকিপার শাই হোপ। ডেভিড ওয়ার্নারের ক্যাচ তুলে নেন সিমরন হিতমার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একাই লড়াই করেন স্টিভ স্মিথ। ক্যারিবীয় গতি দানবদের সামনে প্রতিরোধ গড়ে তোলেন তিনি। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে ৩৮ রানে প্রথম সারির চার ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় অজিরা।
দলকে সেই কঠিন পরিস্থিতি থেকে টেনে তুলেন স্টিভ স্মিথ। পঞ্চ উইকেটে মার্কু স্টইনিসের সঙ্গে গড়েন ৪১ রানের জুটি। ২৩ বলে ১৯ রান করে আউট হন স্টইনিস। তার বিদায়ের পর ষষ্ঠ উইকেটে অ্যালেক্স কেরির সঙ্গে জুটি বাঁধেন স্মিথ। এই জুটিতে তারা ৬৮ রান যোগ করেন। ৫৫ বলে ৭টি চারের সাহায্যে ৪৫ রান করে ফেরেন কেরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here