শাহজালাল বিমানবন্দরে ৪০ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক

0
322

খবর৭১ঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর পায়ুপথে আনা ৪০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দার একটি দল।

রবিবার কুয়ালালামপুর থেকে আসা সেলিম নামের এক যাত্রীর কাছ থেকে ওই সোনা উদ্ধার করা হয়। যার মোট ওজন ৮’শ গ্রাম। যাত্রীকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সংস্থাটির মহাপিরচালক ড. সহিদুল ইসলাম।

তিনি জানান, সকালে কুয়ালালামপুর থেকে বিজি ০০৮৭ ফ্লাইটে আসা একজন যাত্রীর কাছ থেকে ৮টি স্বর্ণবার আটক করা হয়, যার মোট ওজন ৮’শ গ্রাম। ওই যাত্রীর নাম সেলিম। গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল যাত্রীকে শনাক্ত করে এবং নজরদারীতে রাখে। যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়। পরে তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে দেহ তল্লাশি করে কোন কিছু না পেয়ে গ্রিন চ্যানেলের আর্চওয়েতে নেওয়া হয়। এ সময় দেহে ধাতব বস্তুর অস্তিত্বের সংকেত পাওয়া যায়। অধিক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার রেকটামে স্বর্ণ থাকার কথা স্বীকার করে। পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার রেকটাম থেকে ৮টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার মূল্য প্রায় ৪০ লাখ টাকা। আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here