ইফতার আয়োজন করে অমুসলিম ব্যাক্তির গিনেস রেকর্ড স্থাপন

0
15

তিশা সেন, সংযুক্ত আরব আমিরাতঃ রমজান মাস মানেই রোজা শেষে নানা রকমের বাহারি খাবার। ৩০ রোজার মূল উদ্দেশ্য ক্ষুধার্ত মানুষের কষ্ট বুঝা। আর এই মাসে ক্ষুধার্ত মানুষদের খাওয়ানো আসল পূণ্যের কাজ বলে মানেন মুসলমান ধর্মাবলম্বীরা। কিন্তু এবার সেই কাজ করে দেখালেন মানব ধর্মে বিশ্বাসী এক ভারতীয় অমুসলিম শিল্পপতি।

শনিবার আবুধাবিতে “দ্য লংগেস্ট লাইন অফ হাঙ্গার রিলিফ প্যাকেজ” এর জন্য একটি নতুন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্থাপন করে ‘পিসিটি হিউম্যানিটি’ নামের দাতব্য সংস্থা।

দুবাই ইন্ডাস্ট্রিয়াল পার্কে অবস্থিত কোম্পানি পেহেল ইন্টারন্যাশনালের প্রাঙ্গনে প্রতিদিন নিরামিষ ইফতারের আয়োজন করা হয়। তারই ধারাবাহিক প্রচেষ্টায় আবুধাবীতে এই আয়োজন টি করা হয় বলে জানান পেহেল চ্যারিটেবাল ট্রাস্ট (পিসিটি) – এর প্রতিষ্ঠাতা সেই ভারতীয় অমুসলিম শিল্পপতি যোগেন্দার সিং সালারিয়া।

তিনি আরো বলেন, রেকর্ড স্থাপন করা মূল বিষয় নয়, আমাদের প্রধান উদ্দেশ্য ছিলো স্বাস্থ্যকর খাওয়া এবং প্রাণী সংরক্ষণের জন্য বিশুদ্ধ নিরামিষ খাবার খাওয়ানো। এর মাঝে মানুষের মুখের হাসি ছিলো এক ভিন্ন পাওয়া ও তার অনুভুতিও ছিলো ভিন্ন। আমরা আনন্দিত মানুষ এই বার্তাটি ছড়িয়ে দিতে আমাদের সাথে যোগদান করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here