প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত দিলো বিএনপি

0
365

খবর ৭১: আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত দিয়েছে বিএনপি।
রোববার (২৬ মে) বিকেল সোয়া ৪টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ দাওয়াতপত্র পৌঁছে দেন বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও বেলাল আহমেদ। তাদের কাছ থেকে দাওয়াতপত্র গ্রহণ করেন আওয়ামী লীগের উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।
তাইফুল ইসলাম টিপু বলেন, ‘বিকেল সোয়া ৪টায় আমরা আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে দাওয়াতপত্র পৌঁছে দিই। আমাদের কাছ থেকে দাওয়াপত্র গ্রহণ করেছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।’
আগামী ২৮ মে রাজধানীর লেডিস ক্লাবে রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি ও বিশিষ্টজনদের সম্মানে ইফতার মাহফিল আয়োজন করতে যাচ্ছে বিএনপি।
সংশ্লিষ্ট সূত্রমতে, ওই ইফতার মাহফিলে দামি কোনো খাবার আইটেম থাকবে না। খুবই সাদামাটা আইটেম দিয়ে অতিথিদের ইফতার করাবে বিএনপি। দলের চেয়ারপাসন কারাবন্দি খালেদা জিয়ার প্রতি সম্মান দেখাতেই তাদের এই ব্যাতিক্রমধর্মী উদ্যোগ।

জানা গেছে, রাজনীতিবিদদের জন্য ইফতার আয়োজনের সিদ্ধান্ত গ্রহণের সময় বিএনপির কয়েকজন নেতা অতিথিদের জন্য যথারীতি দামি খাবারের আয়োজন করার প্রস্তাব দেন। তবে দলের নেতাদের জন্য কারাবিধি অনুযায়ী ৩০ টাকার ইফতার আয়োজনের প্রস্তাব ছিল তাদের।
যেহেতু একই টেবিলে বসে অতিথিদের সঙ্গে বিএনপির সিনিয়র নেতারা ইফতার করেন, সেহেতু দুই ধরনের ইফতার আইটেম রাখা বাস্তবসম্মত নয়। সে কারণে বিএনপি নেতারা শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেন, সবার জন্যই ৩০ টাকার ইফতার আইটেমের ব্যবস্থা করবেন তারা।
বিএনপি সূত্র বলছে, এই ৩০ টাকার ইফতারের প্যাকেজে থাকবে ছোট একটি পানির বোতল (যার দাম পড়বে ৬ টাকা), এক পিস খেজুর, এক পিস পেয়াজু, এক পিস বেগুনি, এক পিস ছোট জিলাপি, এক মুঠো মুড়ি এবং সামান্য কিছু ছোলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here