জিনাত জেরিন আলতাফের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ

0
465

খবর ৭১ঃ জিনাত জেরিন আলতাফের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করে দিয়েছেন মেট্রোপলিটন আদালত।

মামলার নথি পর্যবেক্ষণ করে আদালত জানায়, “পর্যালোচনায় দেখা যায় যে, গত ০৩/০৭/২০১৭ ইং তারিখ হতে অদ্য পর্যন্ত ১৩টি ধার্য তারিখ বাদী গর হাজির। ন্যায় বিচারের স্বার্থে আদালত গত ১০/১০/২০১৮ ইং তারিখে পত্রিকায় বিজ্ঞপ্তী প্রকাশের আদেশ দিলে অদ্য (০৪/০৪/২০১৯) পর্যন্ত ৩টি ধার্য তারিখ বাদীপক্ষ পত্রিকায় বিজ্ঞপ্তী প্রকাশ না করে গর হাজিরা থেকে মামলার কালক্ষেপন করেছেন বলে প্রতিয়মান হয় যে, বাদী বিণা পদক্ষেপে গর হাজিরা থেকে বিজ্ঞপ্তি প্রকাশ না করে মামলার সময় দীর্ঘায়িত করেছেন। বিনা পদক্ষেপে গর হাজির থেকে বিজ্ঞপ্তি প্রকাশ না করায় মামলাটি খারিজ করা হোল।”

আসামীপক্ষের আইনজীবী জানান, অভিযোগ দায়েরের পর আদালতে বাদীপক্ষের অনুপস্থিতি এবং তথ্য প্রমান হাজিরে ব্যর্থতাই স্পষ্ট করে, শুধুমাত্র মানহানীর উদ্দেশ্যে মিথ্যা তথ্য দিয়ে ওই মামলাটি দায়ের করা হয় এবং আদালতের আদেশে এই পর্যবেক্ষণই তুলে ধরা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ করা প্রয়োজন, আপন মেধা ও দক্ষতার কারণে বর্তমানে দেশের গণমাধ্যম জগতে যে কয়জন আলোকিত মানুষ রয়েছেন তাদের মাঝে অন্যতম জিনাত জেরিন আলতাফ। ব্রিটেনে পড়াশুনা করা এই মানুষটি গত দেড় দশক ধরে সুনামের সঙ্গে দেশের শীর্ষস্থানীয় বেশ কয়েকটি গণমাধ্যমে কাজ করছেন। ক্যারিয়ারের শুরুতেই মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা নিজামী ও মুজাহিদের নেয়া সাহসী সাক্ষাতকার গুলোর মধ্য দিয়ে আলোচনায় নিয়ে আসেন, জেরিন আলতাফ। লন্ডন বাংলা টিভি, একুশে টেলিভিশনের পর বর্তমানে এসএ টিভির অনুষ্ঠান প্রধান হিসেবে কাজ করা এই মানুষটি জানান সাহসীকতা এবং পেশাদারিত্বকে সঙ্গী করে বন্ধুর পথ পাড়ি দিয়ে আজকের অবস্থানে এসেছেন তিনি। জেরিন বলেন, সূর্যের যেমন গ্রহণ লাগে ঠিক তেমনি ভাবে তার পেশাগত জীবনেও লাগে আমবশ্যার ঘোর অমানিশা।

মামলার বিষয় জানতে চাইলে জিনাত জেরিন আলতাফ বলেন “ আমি আমার আইনজীবী সংগে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নিবো।”

জেরিন আরো জানান তার দু:সময়ে এসএ টিভির প্রতিটি কর্মীর দোয়া ও ভালবাসার পাশাপাশি এসএ টিভির কর্তৃপক্ষের নিরঙ্কুশ সমর্থন ও আন্তরিক চেষ্টাই তার সবচেয়ে বড় শক্তি হিসেবে কাজ করেছে। এসএ টিভির দর্শক ও শুভানুধ্যায়ীদের সেই ভালবাসাকে পুঁজি করে আগামীতে আরো অনেক মান সম্মত অনুষ্ঠান দর্শকদের উপহার দেয়ার প্রত্যয়ও ব্যক্ত করেন, আত্মবিশ্বাসী জিনাত জেরিন আলতাফ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here