আয়ারল্যান্ডের বিপক্ষে আজ মাঠে নামবে বাংলাদেশ

0
13

খবর ৭১ঃ এক ম্যাচ আগেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। ফলে ১৫ মে, বুধবার অনুষ্ঠিতব্য আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে। এতে করে অবশ্য লাভই হয়েছে বাংলাদেশের। রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়দের বাজিয়ে দেখার সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, আইরিশদের বিপক্ষে এদিন বাংলাদেশের একাদশে তিন পরিবর্তন থাকছে। দলে ঢুকছেন অভিজ্ঞ পেসার রুবেল হোসেন, ওপেনার লিটন কুমার দাস ও মিডল অর্ডারে মোসাদ্দেক হোসেন সৈকত।
বাঁহাতি ওপেনার সৌম্য সরকারের জায়গায় একাদশে ঢুকবেন লিটন। টানা দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করা সৌম্যকে বিশ্রাম দেওয়ার কারণ শরীরের পেছন দিকের ব্যাথা। বিশ্বকাপ দলে থাকা মোসাদ্দেককে বাজিয়ে দেখতে এদিন বিশ্রামে থাকবেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। বিশ্রামে থাকছেন মুস্তাফিজুর রহমানও। তার জায়গায় ঢুকছেন রুবেল।

এদিন বিশ্রামে যেতে পারেন মাশরাফি বিন মুর্তজাও। বেশ কিছুদিন ধরেই হ্যামস্ট্রিং ও শরীরের পেছন দিকে ব্যথা নিয়ে খেলছেন। উইন্ডিজের বিপক্ষে গত ম্যাচের পর ব্যথা বেড়েছে আরও। বুধবার সকালে পরিস্থিতি বুঝে খেলা বা না খেলার সিদ্ধান্ত নেবেন বাংলাদেশ অধিনায়ক। মাশরাফি শেষ পর্যন্ত না খেললে সুযোগ মিলবে তাসকিন আহমেদের।

একাদশে ৩টি পরিবর্তন হলেও সুযোগ মিলছে না ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা নাঈম হাসান ও ইয়াসির আলি রাব্বির। টিম ম্যানেজমেন্টের ভাবনায় অবশ্য ছিলেন ফরহাদ রেজা; যেহেতু চোটের কারণে প্রথম ম্যাচের পর থেকেই একাদশের বাইরে সাইফউদ্দিন। তবে বিশ্বকাপ ভাবনায় ফরহাদ রেজার থেকে এগিয়ে রাখা হচ্ছে সৈকতকে।

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা/তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here