আফ্রিদি ভণ্ড, স্বার্থপর, ছদ্মবেশী পীর: ইমরান ফারহাত

0
6

খবর৭১ঃশহীদ আফ্রিদির আত্মজীবনী ‘গেম চেঞ্জার’ প্রকাশের সময় থেকেই একের পর এক আলোচনার খোরাক জুটছে। বাজারে এখন এর তুমুল চাহিদা। ঠিক তখনই তাকে তীব্র ভাষায় আক্রমণ করলেন পাকিস্তানের সাবেক ওপেনার ইমরান ফারহাত।

গেল সপ্তাহের শুরুতে ভারত-পাকিস্তানে প্রকাশিত হয়েছে ‘গেম চেঞ্জার’। এতে গৌতম গম্ভীর, ওয়াকার ইউনিস, জাভেদ মিঁয়াদাদ, পাক টিম ম্যানেজমেন্ট নিয়ে নেতিবাচক মন্তব্য করেছেন আফ্রিদি। পাশাপাশি নিজের আসল বয়স ফাঁস, ২০১০ সালে আমিরদের স্পট ফিক্সিং নিয়ে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছেন। এমনকি নারীদের ঘর থেকে বের হওয়া উচিত নয়- জাতীয় কথা লিখেছেন বুমবুমখ্যাত ক্রিকেটার।

এবার সোশ্যাল মিডিয়া টুইটারে আফ্রিদিকে ভণ্ড, স্বার্থপর ও ব্যর্থ’ বলে উল্লেখ করলেন ইমরান। তার মতে, পীরবাবার ছদ্মবেশ ধরেছে লালা।

টুইটবার্তায় ইমরান বলেন, আফ্রিদি একজন গর্বিত পাকিস্তানি। সেই হিসেবে এসব বিষয় ছাপানো তার উচিত হয়নি। সে যা বলেছে তা ভূয়া, মিথ্যা ও বানোয়াট। সে-ই পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করেছে। এখন নিজেকে বাঁচাতে আবোল-তাবোল বলে যাচ্ছে। ছলচাতুরির আশ্রয় নিয়েছে।

তিনি বলেন, পাকিস্তান ক্রিকেটের এ বাজে পরিণতির জন্য আফ্রিদি অনেক বেশি দায়ী। এ কারণে তাকে দল থেকে বাদ দিতে চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেসময় চেয়ারম্যান ছিলেন ইজাজ খান। সবাই জানে কে দলকে নষ্ট করেছে। সবাই পিসিবির কাছে তার বিরুদ্ধে নালিশ করেছিল। কিন্তু ক্ষমতার জোরে থেকে গেছে।

ইমরান আরো লেখেন, আফ্রিদি স্বীয় স্বার্থে অনেক খেলোয়াড়ের ক্যারিয়ার নষ্ট করেছে। পুরো পাকিস্তান দলকে নষ্ট করেছে। সে মানুষকে বোকা বানিয়ে নিজের দিকে সব আলো কেড়ে নিচ্ছে। ১৫ বছর তার সঙ্গে ছিলাম। নিজ স্বার্থের জন্য সবাইকে পুরো পাগল বানিয়ে ছাড়ত ও। পাকিস্তান ইতিহাসে সবচেয়ে খারাপ কোনো ক্রিকেটার থাকলে সবার আগে ওর নাম আসা উচিত। শুনলে অবাক হবেন স্পন্সরের সাহায্যে বোর্ডকে ব্ল্যাকমেইল করতো সে।

এ বাঁহাতি ওপেনারের আকুল আবেদন, আফ্রিদি সবাইকে বোকা বানাচ্ছে। আপনারা আমার কথা বিশ্বাস করুন। তার কোনো অর্জন নেই। সে অন্যদের শুধু নিজের স্বার্থে ব্যবহার করে। পাকিস্তান দলে যত সমস্যা হয়েছে সবকিছুর জন্য দায়ী ও। আমার কাছে এ ভণ্ড পীরবাবার ব্যাপারে বলার মতো অনেক গল্প রয়েছে। কারণ একসঙ্গে খেলেছি অনেক বছর। সে রাজনীতিবিদ হওয়ার যোগ্য। পীরের ছদ্মবেশ ধরে আছে। যাদের বিরুদ্ধে আফ্রিদি বইয়ে লিখেছে, সবাইকে অনুরোধ করব আপনারা এ স্বার্থপর ক্রিকেটারের সব সত্য জনসম্মুখ্যে প্রকাশ করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here