ভুল তারিখে পবিত্র শবে বরাত দাবি আন্তর্জাতিক চাঁদ দেখা কমিটির

0
494

খবর ৭১ঃ ইসলামিক ফাউন্ডেশনের পবিত্র শা’বান মাস গণনা এবং ভুল তারিখে পবিত্র শবে বরাত পালনের সিদ্ধান্ত নিয়েছে এমন দাবি আন্তর্জাতিক চাঁদ দেখা কমিটির। সোমবার (৮ এপ্রিল) ঢাকা রিপোটার্স ইউনিটি’র সাগর-রুনি হলে মজলিসু রুইয়াতুল হিলালের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় সংগঠনটি।

সংগঠনটির সভাপতি মজলিসু রুইয়াতুল হিলালের সভাপতি বলেন, ইসলামী ফাউন্ডেশনের চাঁদ দেখার দায়িত্বশীল ওয়াচারদের গাফলতি ও অনিয়মের কারণে এ ধরনের ঘটনা ঘটছে। ইসলামিক ফাউন্ডেশন থেকে হাতিমুড়া চাঁদ দেখার বিষয়টি আমলে নিয়ে পরিবর্তিত তারিখের ঘোষণা দেয়া উচিত ছিলো। কারণ বিগত সময়েও দেখা গেছে তারাবীহ নামাজের পরও নতুন চাঁদ দেখা যাওয়ার ঘোষণা দেয়া হয়েছে। গোটা দেশব্যাপী ঈদও পালিত হয়েছে। এছাড়াও ২০০৮ সালেও আখেরী চাহার শোম্বাহ তারিখ ঘোষণায় হেরফের করে ইসলামিক ফাউন্ডেশন। তখন চাঁদ না দেখেই ৫ মার্চ আখেরী চাহার শোম্বাহ তারিখ ঘোষণা করে ইফা।

তিনি বলেন,পবিত্র হাদীছ শরীফ অনুাযায়ী শবে বরাতে মুসলমানদের আগামী এক বছরের তাকদীরের ভালো-মন্দের ফয়সালা হয় তাই বিষয়টি খুব গুরুত্বপূর্ণ এবং স্পর্শকাতর। বিষযটি নিয়ে ইসলামী ফাউন্ডেশনের পক্ষ থেকে এভাবে গাফিলতি করে মহা সম্মানিত শরীয়ত উনার বিরোধী কার্যকলাপে গ্রহণযোগ্য নয়।

এসময় তিনি মজলিস উড়িয়া তিল হেলাল এর পক্ষ হতে ইসলামী ফাউন্ডেশন কে সঠিক ভাবে পবিত্র শাবান মাস গণনা এবং সঠিক তারিখে পবিত্র শবে বরাত পালনের সিদ্ধান্ত উদাত্ত আহ্বান জানান সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মাসিক আল বাইয়্যিনাত পত্রিকার নির্বাহী সম্পাদক মুফতিয়ে আ’যম আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ এবং খাগড়াছড়ি জেলা থেকে আগত চাঁদ দেখার প্রত্যক্ষদর্শীগণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here