ইলিয়াসের স্ত্রীকে বিদেশ যেতে বাধা না দেয়ার নির্দেশ

0
414

খবর ৭১: বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনাকে বিদেশ যেতে বাধা না দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে তার বিদেশ যাওয়ায় বাধা দেয়া কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

সোমবার তাহসিনা রুশদীর লুনার এক আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি মো. তারিক উল হাকিম ও বিচারপতি মো. ফারুকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই নির্দেশ দেন ও রুল জারি করেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদিন। সঙ্গে ছিলেন সগীর হোসেন লিওন।

রোববার সকালে লন্ডন যাওয়ার উদ্দেশে তাহসিনা রুশদীর লুনা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে ইমিগ্রেশন পুলিশ তাকে বাধা দেয় বলে রিটে অভিযোগ করেন।

এ বিষয়ে আইনজীবী সগির হোসেন লিয়ন বলেন, ‘তাহসিনা রুশদীর লুনাকে রোববার সকাল ১০টায় লন্ডন যাওয়ার পথে বিমানবন্দর থেকে ফেরত পাঠায় ইমিগ্রেশন পুলিশ। এর বিরুদ্ধে সোমবার হাইকোর্টে রিট দায়ের করেন তিনি। ওই রিটের শুনানিতে আদালত এই আদেশ দেন।’

বিমানবন্দরে বাধা দেয়ার বিষয়ে জানতে চাইলে লুনা বলেন, ‘রোববার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ২ সন্তানকে নিয়ে লন্ডনে যাওয়ার কথা ছিল আমার। কিন্তু শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে দেড় ঘণ্টা আমাকে বসিয়ে রেখে বলা হয়, আপনি যেতে পারবেন না, আপনার ছেলে-মেয়েরা যেতে পারবে।’

এই পরিস্থিতিতে মেয়ে সাইয়ারা নাওয়াল ও ছেলে লাবিব সারারকে নিয়ে বাসায় ফিরে যাওয়ার কথা জানান লুনা।

লুনা জানান, তার বড় ছেলে আবরার ইলিয়াস এবার ব্রিস্টলের ইউনিভার্সিটি অব ওয়েস্ট অব ইংল্যান্ড থেকে স্নাতক শেষ করেছেন। অভিভাবক হিসেবে আগামী সপ্তাহে এর একটি অনুষ্ঠানে যোগ দিতেই যুক্তরাজ্যে যাচ্ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here